ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গ্রেফতার আতঙ্কে সরে দাঁড়ালেন বিএনপির মেয়র প্রার্থী রফিকুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
গ্রেফতার আতঙ্কে সরে দাঁড়ালেন বিএনপির মেয়র প্রার্থী রফিকুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গ্রেফতার হওয়ার ভয়ে পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সাতকানিয়ায় বিএনপির মেয়র প্রার্থী হাজী রফিকুল আলম।  

রোববার (২৭ ডিসেম্বর) নগরীর প্রবর্তক মোড়ে বন্ধুর ব্যবসায়িক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।



রফিকুল জানিয়েছেন, সরকারি দলের নেতাদের অব্যাহত চাপ, মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে তাকে ও নেতাকর্মীদের হয়রানি এবং হুমকির কারণে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন।  

তিনি বলেন,‘পরিবার এবং নেতাকর্মী, সমর্থকদের মামলা-হামলা থেকে রক্ষা করতে নির্বাচন থেকে সরে দাঁড়ানো ছাড়া আমার আর কোন উপায় নেই।
’ 

চট্টগ্রামে বিএনপির দলীয় কোন মেয়র প্রার্থী এই প্রথম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

পরিস্থিতির কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও দলের পাশে থাকবেন জানিয়ে সাতকানিয়া পৌরসভা বিএনপির এই সভাপতি বলেন, এখন সাতকানিয়ায় যে পরিস্থিতি তাতে মাঠে থাকার পরিবেশ নেই। তাই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

‘আমার জনপ্রিয়তা এবং ধানের শীষ প্রতীকের গণজোয়ার দেখে সরকারি দল বুঝতে পেরেছে তাদের প্রার্থী জয়ী হতে পারবে না। তাই আমি ও আমার পরিবার এবং কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে। তাই এ অসুস্থ রাজনীতি থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছি। ’

রফিকুল যখন সরকারি দলের বিরুদ্ধে চাপ দেয়ার অভিযোগ করছিলেন তখন আওয়ামী লীগের এক নেতাসহ কয়েকজনকে সংবাদ সম্মেলনস্থলের আশপাশে ঘোরাফেরা করতে দেখা গেছে। দলের কোন নেতা-কর্মী পাশে ছিলেন না। এমনকি রফিকুলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি শেখ মোহাম্মদ মহিউদ্দিন জানিয়েছেন এ বিষয়ে তিনি কিছু জানেন না।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫ 
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।