ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ভাসমান যৌনকর্মীরা আমাদের সমাজের অংশ’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
‘ভাসমান যৌনকর্মীরা আমাদের সমাজের অংশ’ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 ভাসমান যৌনকর্মীরা আমাদের সমাজের অংশ বলে মন্তব্য করেছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আকতার।

চট্টগ্রাম: ভাসমান যৌনকর্মীরা আমাদের সমাজের অংশ বলে মন্তব্য করেছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আকতার।

সোমবার এক সভায় তিনি বলেন, ভাসমান যৌনকর্মীরা আমাদের সমাজেরই অংশ।

  তারা যে কোন ঘটনার শিকার হয়ে পেটের দায়ে আজ এ পথে এসেছে।   তাদের দূরে ঠেলে নয় বরং তাদের জন্য আমাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস’র একটি প্রকল্পের সভায় তিনি আরও বলেন, আমাদের সন্তানরাই মাদক নিচ্ছে।   এতে শ্রেণী ভেদাভেদ নেই।   মাদক বড় ধরনের সমস্যা হলেও একে দূরে ঠেলে দেয়া যাবে না।   মাদকের ভয়াবহতা প্রতিরোধে একসাথে লড়াই করতে হবে।

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের অধীন স্মাইল প্রকল্প মাদারবাড়ি ড্রপ ইন সেন্টার (ডিআইসি) ভাসমান যৌনকর্মীদের ঝুঁকি প্রশমন এবং মাদক প্রতিরোধে নেটওয়ার্কিং ফোরামের এই সভার আয়োজন করে ।   সভায় তিন কাউন্সিলরও বক্তব্য রাখেন।

কাউন্সিলর গোলাম মোহাম্মদ জুবায়ের নগরীর ঘনবসতিপূর্ণ এলাকায় সভার মাধ্যমে মানুষকে মাদক, ঝুঁকিপূর্ণ যৌনকাজের বিষয়ে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন।

কাউন্সিলর মাজহারুল ইসলাম ভাসমান যৌনকর্মীদের ঝুঁকি প্রশমন এবং মাদক প্রতিরোধে কারিতাসের কার্যক্রমের প্রশংসা করেন।

কাউন্সিলর নীলু নাগ বলেন, ভাসমান যৌনকর্মীরা সমাজে অবহেলা ও বঞ্চনার শিকার।   কারিতাস তাদের সেবায় হাত বাড়িয়ে দিয়েছে।   কারিতাসের যে কোন উদ্যোগে প্রতিষ্ঠানটির পাশে থাকব।

কারিতাস স্মাইল প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং একই প্রকল্পের ডিআইসি ইনচার্জ মোহাম্মদ আব্দুল জলিলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সুপারিট্যানডেন্ট ওসমান কবির।

সভায় উপস্থিত ছিলেন সদরঘাট থানার উপ-পরিদর্শক মো. অলিউল্লাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আবুল কাশেম, পিএসটিসির পীযুস দাশ গুপ্ত, আশার আলো সোসাইটির কো-অর্ডিনেটর দিদারুল আলম, বন্ধু ওয়েলফেয়ার সোসাইটির আলী আহম্মেদ হারেছ, সাজেদা ফাউন্ডেশনের প্রতিনিধি রিংকু প্রভা দাশ, মমতার সুপারভাইজার আবু বকর সিদ্দিক, নারীনেত্রী রোকেয়া সুলতানা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।