ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে যাচ্ছে ওয়াসার পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
সীতাকুণ্ডে যাচ্ছে ওয়াসার পানি চট্টগ্রাম ওয়াসা

চট্টগ্রাম: নগরী থেকে সীতাকুণ্ডের ভাটিয়ারী বিএমএ গেট পর্যন্ত পাইপ লাইনের স্থাপনের কাজ শুরু করেছে চট্টগ্রাম ওয়াসা। শনিবার (৩১ ডিসেম্বর) থেকে এই কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে দিয়ে সীতাকুণ্ডে যাচ্ছে ওয়াসার পানি।

অলংকার মোড় থেকে ভাটিয়ারী পর্যন্ত ২২৫ মিমি এইচডিপিই ও ৫০০এমএম ডিআই পাইপ লাইন স্থাপনের এই কাজ শনিবার উদ্বোধন করা হয়েছে।

বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় ১০৭৮ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এই প্রকল্পের আওতায় পানি উৎপাদন বৃদ্ধি, পাইপ লাইন স্থাপন এবং সংস্কারসহ বিভিন্ন ধরনের কার্যক্রম রয়েছে। এর অংশ হিসেবে চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন এবং স্যানিটেশন প্রকল্প (সিডব্লিউএসআইএসপি) নামের প্রকল্পটির আওতায় এবার ওয়াসার লাইন সম্প্রসারণ করে সীতাকুণ্ড পর্যন্ত বিস্তৃতি ঘটানো হচ্ছে।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহের সভাপতিত্বে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ মিলিটারি একাডেমির কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সিরাজুল ইসলাম সিকদার।

পরে বক্তব্য দিতে গিয়ে ব্রিগেডিয়ার জেনারেল সিরাজুল ইসলাম বর্তমান সরকারের যে কোন উন্নয়ন কর্মকাণ্ডে সেনাবাহিনী সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বরে জানান। তিনি তার বক্তব্যে প্রকল্প বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রকল্পটি বাস্তবায়নে তিনি ওয়াসা কর্তৃপক্ষকে সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাসও দেন।

অনুষ্ঠানে চায়না পেট্রোলিয়াম পাইপ লাইন ব্যুরোর প্রতিনিধি, গৃহায়ন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া, চট্টগ্রাম ওয়াসার ডিএমডি প্রকৌশলী রতন কুমার সরকার, ডিএমডি গোলাম হোসেন, সচিব সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী মোহাম্মদ জহুরুল হক, প্রকল্প পরিচালক প্রকৌশলী নুরুল আবছার, প্রকৌশলী মোহাম্মদ আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad