ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাঁচ হুজি নেতা ফের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
পাঁচ হুজি নেতা ফের রিমান্ডে তিন জঙ্গিকে গত ১২ ডিসেম্বর আদালতে হাজির করা হচ্ছে। (ছবি: বাংলানিউজোটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলাম বাংলাদেশের (হুজি-বি) পাঁচ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও হেফাজতে নেয়ার অনুমতি পেয়েছে র‌্যাব।  আদালত তিনটি মামলায় পৃথকভাবে ৩ দিন করে মোট ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তবে তিনটি মামলার রিমান্ডের সময় একসঙ্গে কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। এর ফলে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিন সময় পাচ্ছে র‌্যাব।

রোববার (১ জানুয়ারি) মহানগর হাকিম মো.আল ইমরান খান এ আদেশ দিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বাংলানিউজকে জানান, হুজির পাঁচ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় পৃথকভাবে ৭ দিন করে মোট ২১ দিনের জন্য রিমান্ডের আবেদন জানিয়েছিল র‌্যাব।

শুনানি শেষে আদালত ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।   তবে মামলাগুলোর রিমান্ডের সময় একসঙ্গে কার্যকর হবে।

এর আগে গত ১২ ডিসেম্বর পাঁচ হুজি নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় ৩ দিন করে ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত যা একসঙ্গে কার্যকরের আদেশ দেয়া হয়েছিল।

গত ০৮ ডিসেম্বর নগরীর নগরীর এ কে খান মোড় থেকে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র ও গুলিসহ দুজনকে আটক করে র‌্যাব। এরা হল, হুজি-বির ঢাকা অঞ্চলের সমন্বয়ক মাওলানা তাজুল ইসলাম ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি মুফতি হান্নানের ঘনিষ্ঠ সহযোগী নাজিম উদ্দিন।  

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী মুকিত তালুকদারের বাড়িতে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করে র‌্যাব। এরা হল, হুজি-বি’র কুষ্টিয়া অঞ্চলের সমন্বয়ক হাফেজ আবু জার গিফারি এবং দুই সক্রিয় নেতা নূরে আলম ও ইবতিশাম আহমেদ।  

পাঁচজনের বিরুদ্ধে নগরীর আকবর শাহ থানায় অস্ত্র ও বিস্ফোরক আইন এবং সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের হয়।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।