ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধা ইসমাইলের দাফন সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
মুক্তিযোদ্ধা ইসমাইলের দাফন সম্পন্ন মুক্তিযোদ্ধা ইসমাইলের দাফন সম্পন্ন

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার ফতেয়াবাদের মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইসমাইল আর নেই। রোববার (০১ জানুয়ারি) দিনগত রাত ১০টায় তিনি  ইন্তেকাল করেন (ইন্না...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক স্ত্রী, তিন ছেলে, দুই মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

মুহাম্মদ ইসমাইল ১৯৬৮ সালে ফতেয়াবাদ বহুমুখী আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতার মধ্য দিয়ে পেশাগত জীবন শুরু করেন। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামসহ সব আন্দোলনে মুজিব বাহিনীর  দক্ষিণ পাহাড়তলী এলাকার প্রধানের দায়িত্ব পালন করেছিলেন।

১৯৭৩ সালে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন দ্বারা নিয়োগপ্রাপ্ত হন। এরপর অ্যাডমিন ক্যাডারে দায়িত্বপ্রাপ্ত হয়ে প্রশাসনের বিভিন্ন উচ্চপদে অধিষ্ঠিত ছিলেন।
তিনি সরকারের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০৩ সালে অবসর নেন।

সোমবার (০২ জানুয়ারি) বিকেল তিনটায় স্থানীয় ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয় মাঠে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাজায় অংশ নেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম শাহিন, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মইনুদ্দিন আহমদ, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ।

মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইসমাইলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।