ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মুচলেকা দিয়ে’ ছাড়া পেল জঙ্গি আক্কাছ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
‘মুচলেকা দিয়ে’ ছাড়া পেল জঙ্গি আক্কাছ

চট্টগ্রাম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে জামিনে মুক্তির পর আবারও আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

আনসারুল্লাহ সদস্য মো.আক্কাছ আলী ওরফে জাহেদুল ইসলাম ওরফে নয়ন (২৩) গত বছরের ৩১ জুলাই নগরীর পতেঙ্গা থেকে গ্রেফতার হয়েছিল।   ৬ মাস পর সোমবার (০২ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে আক্কাছ জামিনে চট্টগ্রাম কেন্দ্রীয় ‍কারাগার থেকে মুক্তি পায়।

মুক্তির পর তাকে জেলগেট থেকে আটক করে নিয়ে যায় নগর গোয়েন্দা পুলিশ।   জিজ্ঞাসাবাদের পর বিকেল ৫টার দিকে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ।

সূত্রমতে, আর কোনদিন জঙ্গি কার্যক্রমের সঙ্গে যুক্ত হবে না মর্মে মুচলেকা নিয়ে আক্কাছকে ছেড়ে দেয় ডিবি।

গত বছরের ৩১ জুলাই রাত পৌনে ১টায় নগরীর পতেঙ্গা থানার কাটগড় মুসলিমাবাদ এলাকায় শেরে পতেঙ্গা নামে একটি বাড়িতে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে আটক করেছিল নগর গোয়েন্দা পুলিশ।

এরা হল, মো.আক্কাছ আলী ওরফে জাহেদুল ইসলাম ওরফে নয়ন (২৩), মো.আতিকুল হাসান প্রকাশ ইমন (২৬), জামশেদুল আলম প্রকাশ হৃদয় (২১), মো.রুবেল (২৬) এবং মো.মহিউদ্দিন (১৮)।

এদের মধ্যে আক্কাছ ছাত্রশিবিরের সাথী পর্যায়ের নেতা উল্লেখ করে ডিবি জানিয়েছিল, শিবিরের সঙ্গে থেকেই আক্কাছ আনসারুল্লাহর সঙ্গে যুক্ত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।