ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘উচ্চারক’ সৃজনশীল আবৃত্তি ও শ্রুতি আয়োজনে সরব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
‘উচ্চারক’ সৃজনশীল আবৃত্তি ও শ্রুতি আয়োজনে সরব

চট্টগ্রাম: ফুলেল শুভেচ্ছা আর কথামালার মধ্যদিয়ে দেশের অন্যতম বাচিকশিল্প সংগঠন উচ্চারক আবৃত্তি কুঞ্জ তাদের শৈল্পীক ও স্বাপ্নিকপথচলার ১৫ বছরে উদযাপন করেছে এ উপলক্ষে উচ্চারকের উদ্যোগে নগরীর জেলা শিল্পকলা একাডেমির জয়নুল আর্ট গ্যালারিতেমঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয় শুভেচ্ছা বিনিময়, আড্ডা ও সঙ্গীতায়োজন।

উচ্চারকের ১৫ বছরে পদার্পনকে ঘিরে শুরুতে সংগঠনের জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন নারী সংগঠক জেসমিনসুলতানা পারু, বরেণ্য সঙ্গীতশিল্পী কাবেরী সেনগুপ্তা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদকমোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, জেলা কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার, শিল্পী মো.মোস্তফা কামাল, নাট্যজন সাইফুল আলম বাবু ও শুভ্রা বিশ্বাস, সম্মিলিত আবৃত্তি জোটের সহ সভাপতি হাসান জাহাঙ্গীর, লেখক খনরঞ্জনরায় প্রমুখ।

উচ্চারক সভাপতি আবৃত্তিশিল্পী ও সাংবাদিক ফারুক তাহেরের সঞ্চালনায় নান্দনিক এই আয়োজনে শুভেচ্ছা জানান, কবি কামরুল হাসানবাদল, কবি আকতার হোসাইন, সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি অঞ্চল চৌধুরী, সংস্কৃতিকর্মী দেওয়ান মাকসুদ, প্রমা আবৃত্তি সংগঠনেরসভাপতি রাশেদ হাসান, নাট্যকলার শিক্ষক ও সংগঠক মোস্তফা কামাল যাত্রা, বোধন আবৃত্তি পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রণবচৌধুরী, উচ্চারকের সজল চৌধুরী, হাসান মারুফ রুমি, সাইদুল ইসলাম, নাট্যকার কবির আহমেদ, মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতিমছরুর হোসেন, ত্রিতরঙ্গ আবৃত্তি দলের সভাপতি দেবাশিষ রুদ্র, তারুণ্যের উচ্ছাসের মুজাহিদুল ইসলাম, স্বপ্নযাত্রী বাচিক সংগঠনেরসাংগঠনিক সম্পাদক শুভাশীষ শুভ, প্রমিতি সাংস্কৃতিক একাডেমির সভাপতি ইকবাল হাসান জুয়েল, প্রমিতি আবৃত্তি সংগঠনের সভাপতিসেলিম ভুইয়া, বোধনের নির্বাহী সদস্য আবদুল আজিজ, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক আবদুল্লাহ আল মামুন, প্রথমআলো বন্ধুসভার সিহাব জিসান অনিক প্রমুখ।

শুরুতেই উচ্চারকের পক্ষে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মৌসুমী চক্রবর্তী, সহ সভাপতি সাজ্জাদ তপু ও নির্বাহী সদস্য এএসএম এরফান ঙ্গীত পরিবেশন করেন শিল্পী কাবেরী সেনগুপ্তা, মো. মোস্তফা কামাল, শ্রেয়শী রায়, কান্তা দে, হাসান জাহাঙ্গীর, রিনি পালিত, অর্পিতাদাশ ও শ্রাবণী দাশগুপ্তা।

অতিথিরা বলেন, উচ্চারক ১৪ বছর রে সৃজনশীল আবৃত্তি ও শ্রুতি আয়োজনে সরব থেকেছে উচ্চারক দেশের সামাজিক, সাংস্কৃতিক ওগণতান্ত্রিক আন্দোলনের সহযাত্রী হিসেবে কাজ করছে এছাড়া নানামাত্রিক অনুষ্ঠান আয়োজন ও আবৃত্তি উৎসব আয়োজন করে উচ্চারকতাদের পথচলাকে যেমন বেগবান করেছে তেমনি বাঙালি সংস্কৃতিকে করছে সমৃদ্ধ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।