ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কালো পতাকা মিছিল নয়, সমাবেশ করতে পারবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
কালো পতাকা মিছিল নয়, সমাবেশ করতে পারবে বিএনপি

চট্টগ্রাম: সিএমপি কমিশনার মো.ইকবাল বাহারের সঙ্গে দেখা করে ৫ জানুয়ারি (বৃহস্পতিবার) কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি আদায় করেছেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদা‍ৎ হোসেন।  তবে কোনভাবেই সড়ক বন্ধ এবং কালো পতাকা মিছিল করা যাবেনা বলে বিএনপিকে শর্ত দিয়েছে পুলিশ।

নগর পুলিশের উপ কমিশনার (বিশেষ শাখা) মোখলেছুর রহমান বাংলানিউজকে বলেন, সমাবেশের মৌখিক অনুমতি দেয়া হয়েছে।   লিখিত কোন অনুমতি দিইনি।

  কালো পতাকা মিছিলের বিষয়ে আমরা কঠোর অবস্থানে আছি।   এটা কোনভাবেই করতে দেয়া যাবে না।
  এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে।

৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি।   এবছর দলটি জেলায় জেলায় সমাবেশ ও কালো পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে।

জানতে চাইলে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেন বাংলানিউজকে বলেন, পুলিশ কার্যালয়কেন্দ্রিক সমাবেশ করার অনুমতি দিয়েছে।   রাস্তা বন্ধ না করতে তারা বলেছেন।   আমরা রাস্তা বন্ধ না করেই সমাবেশ করব।   প্রথমে বিকেল ৩টায় কাজির দেউড়ির মোড়ে জমায়েত হব।   সেখান থেকে মিছিল নিয়ে নাসিমন ভবনে আমাদের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করব।

কালো পতাকা মিছিলের বিষয়ে জানতে চাইলে শাহাদাৎ বলেন, পুলিশ বলছে ওয়ার্ড থেকে যদি কালো পতাকা নিয়ে নেতাকর্মীরা আসেন তাহলে সংঘাত হতে পারে।   আমরা সংঘাত এড়াতে চাই।   এজন্য আমরা কাজির দেউড়ি থেকে কালো পতাকা মিছিল নিয়ে নাসিমন ভবন পর্যন্ত আসব।

তবে উপ কমিশনার (বিশেষ শাখা) মোখলেছুর রহমান জানিয়েছেন, কাজির দেউড়ি থেকেও কালো পতাকা নিয়ে মিছিল করতে দেবে না পুলিশ।   সমাবেশেও কেউ কালো পতাকা নিয়ে থাকতে পারবে না।

বুধবার (০৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে শাহাদাৎ সিএমপি কমিশনারের কার্যালয়ে যান।

সূত্রমতে, পুলিশের পক্ষ থেকে নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনের মাঠে সমাবেশ করার শর্ত দেয়া হয়।   লোকসমাগম বেশি হলে মাঠের বাইরে মার্কেটের সামনে খালি জায়গায় দাঁড়াতে পারবে।   তবে কোনভাবেই সড়ক বন্ধ করে গাড়ি চলাচলে বাধা দেয়া যাবে না বলে পুলিশের পক্ষ থেকে বিএনপি নেতাকে বলা হয়।

এসময় শাহাদাৎ জানান, নাসিমন ভবনের মূল ফটকের ভেতরে প্রবেশমুখে ট্রাককে মঞ্চ বানিয়ে সমাবেশ করা হবে।   মার্কেটের সামনে খালি জায়গায় নেতাকর্মীরা দাঁড়াবে।  

এদিকে বুধবার সকালে নগরীর নাসিমন ভবনের মাঠে উত্তর জেলা এবং বিকেলে নিউমার্কেটে দোস্ত বিল্ডিং চত্বরে দক্ষিণ জেলা বিএনপি সমাবেশের অনুমতি পেয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪১ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।