ঢাকা, সোমবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭১ লিটার রঙে রঙিন হলো বধ্যভূমি স্মৃতিসৌধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
৭১ লিটার রঙে রঙিন হলো বধ্যভূমি স্মৃতিসৌধ লাল জমিনে বধ্যভূমি শব্দটি সাদা রঙে লিখছিলেন চসিকের পেইন্টার বাবুল। ছবি: মো. সরওয়ারুল আলম সোহেল, বাংলানিউজ

চট্টগ্রাম: দূর থেকে নজর কাড়ছে টকটকে লাল রং। একাত্তরের বধ্যভূমিতে শহীদদের কথাই মনে করিয়ে দিচ্ছে। পাশে শোকের কালো স্তম্ভ। বুদ্ধিজীবী দিবসকে সামনে রেখে ৭১ লিটার রঙে রঙিন হয়েছে জাকির হোসেন সড়কে চট্টগ্রামের একমাত্র বধ্যভূমি স্মৃতিসৌধটি।

বুধবার ( ১৩ ডিসেম্বর) দিনের আলোয় রং করা, ঝোপঝাড় পরিষ্কার, নতুন করে ফুলের চারা লাগানো, উত্তর পাশে ভেঙে পড়া দেয়াল মেরামত আর বেড়া লাগানোর কাজ শেষ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

কাজ তদারকি করছিলেন চসিকের ইন্সপেক্টর রমিজুল হক।

তিনি বাংলানিউজকে বলেন, বৈরী আবহাওয়া ও বৃষ্টির কারণে গতকাল (মঙ্গলবার) কাজ শুরু করেছি আমরা। লাল, কালো, সাদা মিলে ৭১ লিটার রং লেগেছে বধ্যভূমি স্মৃতিসৌধ, বেদি, দেয়ালে।
৩০ জন শ্রমিক কাজ করছেন। বুদ্ধিজীবী দিবসে সর্বস্তরের মানুষ এখানে শ্রদ্ধা জানাতে আসেন। তাই দ্রুত কাজ করছি আমরা।

লাল জমিনে বধ্যভূমি শব্দটি সাদা রঙে লিখছিলেন চসিকের পেইন্টার বাবুল। হাসিমুখে বললেন, দেশের জন্য যারা অকাতরে প্রাণ দিয়েছেন তাদের স্মরণে এ বধ্যভূমি স্মৃতিসৌধ। এটিতে রঙের কাজ করতে খুব ভালো লাগে। মনে হয় দেশের জন্য কাজ করছি।    

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।