ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পদদলনে মৃত্যু: হাসপাতালে স্বজনদের আহাজারি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
পদদলনে মৃত্যু: হাসপাতালে স্বজনদের আহাজারি  মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান স্বজনরা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: মেজবানে এসে পদদলিত হয়ে নিহতদের স্বজনদের আহাজারিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিবেশ ভারি হয়ে ওঠেছে।

দুর্ঘটনার খবর পেয়ে স্বজনদের খোঁজে হাসপাতালে গিয়ে কান্নায় ভেঙে পড়েছেন স্বজনরা।  

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে চমেক হাসপাতালের ১২ নম্বর ওয়ার্ড ও জরুরি বিভাগে গিয়ে এমন দৃশ্যই দেখা যায়।

 

এর আগে দুপুরে আসকার দীঘির পাড়ে রীমা কমিউনিটি সেন্টারে অতিরিক্ত মানুষের চাপে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়। আহত হন আরও অনেকে।

 

ভাইয়ের মৃত্যুর খবর শুনে হাসপাতালের জরুরি বিভাগে ছুটে আসেন উত্তর কাট্টলীর সাগরী দাস। তার বড়ভাই কৃষ্ণপদ দাস পদদলিত হয়ে মারা গেছেন। তিনি সাগরে মাছ ধরতেন।  

তিনি বলেন, আমার ভাই মেজবানে এসেছিল। কিন্তু ফিরছে লাশ হয়ে। আমার সুখে-দুঃখে পাশে থাকার মতো আর কেউ রইলো না।  


হাসপাতালের জরুরি বিভাগের সামনে এভাবেই বিলাপ করছিলেন সুনীল দাস। বড়ভাই সুধীর দাসের মৃত্যুর খবরে পেয়ে চমেক হাসপাতালে এসেছেন তিনি। ভাই হারিয়ে তিনি বাকরুদ্ধ।
 
কক্সবাজার থেকে ছেলে দীপংকর দাশ রাহুলের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে এসেছেন তার বাবা। ছেলের মরদেহ চিহ্নিত করে কান্নায় ভেগে পড়েন তিনি। ছুটে এসেছেন তার সহপাঠীরাও।  

এর আগে দুপুরে রীমা কমিউনিটি সেন্টারে পদদলিত হওয়ার ঘটনার পর থেকে হতাহতদের অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস, টেম্পো, অটোরিকশা করে হাসপাতালে নিয়ে আসা হয়।  

এ ঘটনায় আহত ১১জনের চিকিৎসা চলছে। চিকিৎসকরা বলছেন, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।  

গত ১৪ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে বন্দরনগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টল বীর এবিএম মহিউদ্দিন চৌধুরী।

পরিবারের পক্ষ থেকে সোমবার কুলখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে ষোলশহরের চশমা হিলে সাবেক মেয়রের বাসভবন ছাড়াও মেজবানের আয়োজন ছিল নগরীর ১৪টি কমিউনিটি সেন্টারে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।