ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে জমজমাট অ্যাডমিশন ফেয়ার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
ইডিইউতে জমজমাট অ্যাডমিশন ফেয়ার অ্যাডমিশন ফেয়ারে স্টল ঘুরে দেখছেন ইডিইউ’র চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ঘড়ির কাঁটায় সকাল ১০টা বাজতেই নগরীর নানা প্রান্ত থেকে দল বেঁধে ছুটে আসছিলেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। কারও পছন্দ বিবিএ, কারও ইংরেজি। সবুজ পাহাড়ের পাদদেশে গড়ে ওঠা দৃষ্টিনন্দন স্থায়ী ক্যাম্পাসে ক্লাস করার ইচ্ছা নাকি আবার অনেকের।

সবার পদচারণায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) ২০১৮ সালের স্প্রিং সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ার পরিণত হয় যেন মিলনমেলায়।  

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত অ্যাকাডেমিক ভবনে এই ফেয়ারের আয়োজন করে ইডিইউ কর্তৃপক্ষ।


  
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইডিইউ চেয়ারম্যান ও রাজনীতিবিদ আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীদের পছন্দের শীর্ষ তালিকায় রয়েছে চট্টগ্রামের ইডিইউ।

 
‘প্রতিবছরই যেসব ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্য, জাপান, কানাডাসহ বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে পাড়ি জমাতেন, তাদের অনেকেই এখন এই ইউনিভার্সিটিতে পড়তে আগ্রহী। যা আমাদের জন্য গর্বের। ’ 

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান ও তরুণ শিক্ষাবিদ সাঈদ আল নোমানের নেতৃত্বে গুণগত শিক্ষায় নিত্য-নতুন পরিবর্তন আনতে এই বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে প্রশংসনীয় উদ্যোগ নেবে বলে বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন আবদুল্লাহ আল নোমান।
  
উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার বলেন, স্বল্প সময়ের মধ্যে স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করে উচ্চশিক্ষায় দরদ কতখানি তা আবারও প্রমাণ করেছে ইডিইউ। মেধাবীরা যেন পছন্দের কোর্স নিয়ে পড়তে পারেন, সেই লক্ষ্য খুঁজে দিতেই এই ধরনের ফেয়ারের আয়োজন করা হয়েছে।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইডিইউর ট্রেজারার প্রফেসর সামস উদ দোহা, ডিরেক্টর অ্যান্ড প্ল্যানিং শাফায়েত চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন প্রমুখ।
 
সংশ্লিষ্টরা জানান, মেলায় ভর্তির যাবতীয় তথ্য ছাড়াও ছিল স্পট অ্যাডমিশন, স্কলারশিপ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসম্যান্ট সেল, ক্রেডিট ট্রান্সফার ও বিদেশি ইউনিভার্সিটির সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানান তথ্য।  

ছিল উচ্চ শিক্ষা বিষয়ক তথ্য তুলে ধরার জন্য আলাদা স্টল ও ভর্তি ফির উপর ৫০ শতাংশ ওয়েভার।  

ইডিইউর চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে কাছে পেয়ে সুদীপ দে নামে এক অভিভাবক বলেন, আমরা চাই এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সু-শিক্ষা লাভ করে সন্তানরা আন্তর্জাতিক পর্যায়ে একদিন দেশের সুনাম বাড়াবে।  
 
চট্টগ্রামের বিএন কলেজের ছাত্রী পুনম দাশ গুপ্ত বলেন, ইংরেজি আমার প্রিয় বিষয়। ভালো ক্যারিয়ার গড়ার আশায় ইডিইউকে বেছে নিয়েছি। আশা করছি শিক্ষাজীবনটা চমৎকার কাটবে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।