ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলন ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
আন্দোলন ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয় বক্তব্য দিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করতে হলে রাজপথে আন্দোলন জোরদার করতে হবে। রাজপথের জোরদার আন্দোলন ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয় চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদ্য প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও ছাত্রদল নেতা আলাউদ্দিন সুমনের স্মরণে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ জেলা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

 

নোমান বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে জাতীয়তাবাদী ছাত্রদলের গৌরবোজ্জল ভূমিকা ছিল। ব্যক্তির চেয়ে দল বড়-এই নীতি বাক্যটিকে ধারণ করে সংগঠনকে শক্তিশালী করে রাজপথের চলমান গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রদলের নেতাকর্মীদের সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে হবে।

‘প্রয়াত ছাত্রদল নেতা মোহাম্মদ আলী ছিলেন একজন শ্রেষ্ঠ সংগঠক। তার মধ্যে ছিল রাজনৈতিক দূরদর্শিতা। সংগঠনকে শক্তিশালী করার জন্য তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। প্রয়াত ছাত্রদল নেতা আলাউদ্দিন সুমনও ছিলেন ছাত্রদলের একজন নির্ভীক সৈনিক। তাদের আদর্শ ধারণ করে নেতাকর্মীদের এগিয়ে যেতে হবে। ’

মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিশেষ বক্তা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।  

মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সাবেক ছাত্রদল নেতা অ্যাডভোকেট আবদুস সাত্তার, নাজিমুর রহমান, জসীম উদ্দীন শিকাদার, শফিকুর রহমান স্বপন, আর ইউ শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।