ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ-এনবিআর ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
সিআইইউ-এনবিআর ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত সিআইইউ-এনবিআর ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম: চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ও জাতীয় রাজস্ব বোর্ডের (ট্যাক্স, ভ্যাট ও কাস্টমস) শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত কারিকুলাম ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিআইইউ ব্যবসায় অনুষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সিআইইউ ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ ও জাতীয় রাজস্ব বোর্ডের ডিজি (গবেষণা ও পরিসংখ্যান) ড. মো. আব্দুর রউফ উপস্থিত ছিলেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বন্ড কমিশনারেট’র কমিশনার মো. আজিজুর রহমান, চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার মো. বাবুল ইকবাল, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর যুগ্ম কমিশনার সাইফুল আলম, সহকারী কমিশনার মো. ওমর ফারুক, কাস্টমস, ট্যাক্স ও ভ্যাট একাডেমির এডিজি রাশেদুল আলম, লাফার্জ হলসিমের সিএফও ইকবাল চৌধুরী, সিআইইউর ফিন্যান্স ও অর্থনীতি বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, সহকারী অধ্যাপক ঈমন কল্যাণ চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে সিআইইউ ট্রাস্টি বোর্ড সদস্য সৈয়দ মাহমুদুল হক ও উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী সভায় যোগ দেন।

ওয়ার্কিং কমিটি অচিরেই কাস্টমসের উপর সার্টিফিকেট কোর্স কারিকুলাম তৈরি ও চালু এবং পর্যায়ক্রমে ট্যাক্স ও ভ্যাট কোর্স কারিকুলাম তৈরির সিদ্ধান্ত নেয়।

সভায় কোর্সের উদ্দেশ্য, অংশগ্রহণকারী, চাহিদা নিরূপণ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

গত ৯ ডিসেম্বর চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি এবং জাতীয় রাজস্ব বোর্ডের মধ্যে কর বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও দক্ষতা উন্নয়নে সার্টিফিকেট কোর্স চালু  ও শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্তিকরণ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। মুলত পেশাগত দক্ষতা উন্নয়নে ওরিয়েন্টেশন, ডিপ্লোমা কোর্স ও উচ্চশিক্ষায় সেমিস্টার ভিত্তিক কোর্স চালু করাই এ অংশিদারিত্বের মূল উদ্দশ্য।

বাংলাদেশ সময়: ২০১৭ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।