ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন গুণী পাচ্ছেন রাণী মোহন সাহিত্য পাঠাগার স্বর্ণপদক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
তিন গুণী পাচ্ছেন রাণী মোহন সাহিত্য পাঠাগার স্বর্ণপদক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য তিন গুণীজনকে স্বর্ণপদকে ভূষিত করছে রাণী মোহন সাহিত্য পাঠাগার। ২৪ ডিসেম্বর (রোববার) সকালে বাঁশখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে সংগঠন কার্যালয়ে এ স্বর্ণপদক সম্মাননা স্মারক-২০১৭ প্রদান করা হবে।

এবার সম্মাননাপ্রাপ্তরা হলেন- সাহিত্যে বিশেষ অবদানের জন্য অশোক বড়ুয়া (মরণোত্তর), শিক্ষায় দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদ (মরণোত্তর) ও সংস্কৃতিতে কীর্তনীয়া প্যারীমোহন বড়ুয়া (মরণোত্তর)।
 
রাণী মোহন সাহিত্য পাঠাগারের প্রতিষ্ঠাতা ও শিশু সাহিত্যিক অপু বড়ুয়া জানান, সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভায় শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিতে বিশেষ আবেদনের জন্য ৩ গুণীজনকে স্বর্ণপদক সম্মাননা প্রদানের জন্য মনোনিত করা হয়।
এরমধ্যে সাহিত্যে বিশেষ অবদানের জন্য অশোক বড়ুয়া (মরণোত্তর), শিক্ষায় বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদ (মরণোত্তর) এবং বৌদ্ধ কীর্তনের প্রচার ও প্রসারে বিশেষ অবদানের জন্য কীর্তনীয়া প্যারীমোহন বড়ুয়াকে (মরণোত্তর) এ স্বর্ণপদক সম্মাননা প্রদান করা হচ্ছে।
 
বাবা বিদর্শনসাধক ও শিক্ষাবিদ অনন্ত মোহন বড়ুয়া ও মা শচী রাণী বড়ুয়ার নামে রাণী মোহন সাহিত্য পাঠাগারের নামকরণ করা হয়েছে।
সংগঠনের মূখ্য উদ্দেশ্য পাঠ্যাভাস সৃষ্টি, গুণীজন স্মরণ। সংগঠনটি ইতিমধ্যে বেশ কয়েকবার এসএসসি, এইচএসসি উত্তীর্ণ মেধাবি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করেছে।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।