ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগে পুনর্মিলনী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
সাদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগে পুনর্মিলনী সাদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠান

চট্টগ্রাম: মিট টু এলামনাই অ্যান্ড এমপ্লয়ারস সার্ভে এ বিষয়কে সামনে রেখে সাদার্ন ইউনিভার্সিটির ফার্মাসি বিভাগের উদ্যোগে পুনর্মিলনী অনুষ্ঠান সম্প্রতি হোটেল লর্ডস ইন এ অনুষ্ঠিত হয়।

হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টকে (হেকেপ) সফল করতে ফার্মাসি বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।  

ফার্মেসি বিভাগের প্রধান প্রফেসর এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত পুনর্মিলনীতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য  প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ.জে. এম. নুরুদ্দীন চৌধুরী, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ প্রাক্তন শিক্ষার্থীরা।

দেশের স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের ভূমিকা ও ফার্মেসি বিভাগের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান প্রফেসর এম মহিউদ্দিন চৌধুরী।

সাদার্ন ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ থেকে পাশ করা ও উচ্চশিক্ষার জন্য বিশ্বের বিভিন্ন দেশে পড়তে যাওয়া সফল ফার্মাসিস্টদের বৃত্তান্ত নিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন সেল্ফ এসেসমেন্ট কমিটির সদস্য, বিভাগের কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক ছোটন মোহাম্মদ ইব্রাহিম।

এছাড়াও সংশ্লিষ্ট বিষয়ে মত প্রকাশ করেন  সহকারি অধ্যাপক আইরিন সুলতানা, সহকারি অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান এবং আবদুল্লাহ আল ফারুক।  

অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা অনুযায়ী সেল্ফ এসেসমেন্ট টেস্টে অংশ নেন। নৈশ ভোজের পর প্রায় ২০০ জন প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও দেশের বিভিন্ন ফার্মাসিউটিক্যালস কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তাদের সম্মতিতে গঠন করা হয় সাদার্ন ইউনিভার্সিটি ফার্মেসি এলামনাই অ্যাসোসিয়েশন।

পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন ফার্মেসি বিভাগের সহকারি ড. মো. জসিম উদ্দিন ।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।