ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আনন্দমুখর পরিবেশে ইস্ট ডেল্টার ভর্তি পরীক্ষা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
আনন্দমুখর পরিবেশে ইস্ট ডেল্টার ভর্তি পরীক্ষা ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) ২০১৮ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা

চট্টগ্রাম: আনন্দ মুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ২০১৮ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত অ্যাকাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একদিকে বিপুল উৎসাহ। অন্যদিকে কাঙ্ক্ষিত সাবজেক্টে ভর্তি হওয়ার টেনশন।

উচ্চশিক্ষায় মেধা যাচাইয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে নগরীর বাইরের বিভিন্ন জেলা থেকে ভিড় করেন শিক্ষার্থীরা।  

কেউবা আসেন অভিভাবক নিয়ে।

কেউবা বন্ধুদের সঙ্গে দলবেঁধে। বেলা ১১টায় ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান, ট্রেজারার প্রফেসর সামস উদ দোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিনসহ সিনিয়র শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন। পরে তারা শিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নপত্রের ধরন নিয়েও আলোচনা করেন।

প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, গুণগত শিক্ষার মানোন্নয়নের জন্য প্রয়োজন দক্ষ শিক্ষক, আন্তর্জাতিকমানের শিক্ষাপ্রতিষ্ঠান ও সুষ্ঠু পরিবেশ। যা নিশ্চিত করেই আমরা এগিয়ে যাচ্ছি সামনের দিকে।

তিনি বলেন, ইডিইউর আসনসংখ্যা সীমিত। শিক্ষার্থীরা যুগোপযুগী সিলেবাসের মাধ্যমে যাতে জ্ঞান, দক্ষতা ও মূল্যবোধ অর্জনের সুযোগ পায়, সেদিকে বিশেষ নজর রয়েছে কর্তৃপক্ষের।

গোলাম রসুল রাফি নামের একজন ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, আমি বিবিএ পড়তে চাই। ভর্তি পরীক্ষা ভালো হয়েছে। আশা করছি এখানে স্বপ্ন পূরণের সুযোগ পাব।

নগরীর দক্ষিণ খুলশীর অভিভাবক শিল্পী আকতার বলেন, আমার পছন্দ অর্থনীতি। কিন্তু মেয়ের ইচ্ছে ইংরেজি। চট্টগ্রামে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা খুবই কম। আমি চাই সে গুণগত শিক্ষায় সমৃদ্ধ হয়ে প্রতিষ্ঠিত হোক।

কর্তৃপক্ষ জানায়, যেসব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে কিংবা যারা ভর্তির পর পরবর্তী সেমিস্টারে ভালো ফলাফল করবে তাদের জন্য এখানে রয়েছে চেয়ারম্যানস ডিসটিঙগুইশ স্কলারশিপ, বোর্ড অব ট্রাস্টিস (বিওটি) গ্র্যান্ট, চেয়ারম্যানস আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট অ্যাওয়ার্ড, চেয়ারম্যানস মেরিট অ্যাওয়ার্ড, ক্যাম্পাস জব অপরচুনিটিসহ নানান সুযোগ সুবিধা।

ভর্তি পরীক্ষার ফলাফল শনিবার (২৩ ডিসেম্বর) ইডিইউর নিজস্ব ওয়েব সাইট www.eastdelta.edu.bd থেকে জানা যাবে। সব ধরনের তথ্যের জন্য ০১৭১৪-১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২ ও ০৩১-২৫৫৮৬৪৫-৬ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বর্তমানে ইডিইউতে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে উচ্চশিক্ষায় ভর্তির সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।