ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব দলের ঐক্যের ডাক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব দলের ঐক্যের ডাক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ওয়ার্কার্স পার্টির কর্মীদের সাধারণ মানুষের ঘরে ঘরে যাবার ডাক এসেছে চট্টগ্রামে দলটির আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালায়।  এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব দলের ঐক্যের কথাও এসেছে এই আয়োজনে।

শুক্রবার (২২ ডিসেম্বর) এই কর্মশালায় পলিটব্যুরো সদস্য ড. সুশান্ত দাস বলেন, সামাজিক ন্যায্যতা ও সমতা প্রতিষ্ঠা করতে হলে, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক আধুনিক বাংলাদেশ গড়তে হলে ওয়ার্কার্স পার্টির প্রতিটি কর্মীকে সাধারণ মানুষের ঘরে ঘরে গিয়ে কাজ করতে হবে।  পার্টির ২১ দফা কর্মসূচি বাস্তবায়নের জন্য ব্যাপক প্রচারে নিতে হবে।

 

চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯টায় জাতীয় ও আন্তর্জাতিক সঙ্গীতের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রশিক্ষণে পলিটব্যুরোর অন্যতম সদস্য নুর আহমদ বকুল বলেন, অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক রাজনীতির ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

বিএনপি-জামায়াতসহ মৌলবাদী মতাদর্শের শক্তিরা এখনো স্বাধীনতার বিরোধীতা করে চলেছে। ওই অপশক্তিকে প্রতিরোধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্যাপক শক্তির ঐক্য গড়ে তুলতে হবে।

ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় মতাদর্শগত প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা শরীফ শমশির, অধ্যাপক পাভেল রহমান, প্রশিক্ষণ বিভাগের সহযোগী সদস্য সাবেক ছাত্রনেতা তানভীর রুসমত।

সভাপতিত্ব করেন দলের চট্টগ্রাম জেলা সভাপতি কমরেড আবু হানিফ।

দিনব্যাপী কর্মসূচিতে চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও চট্টগ্রাম জেলা কমিটির নেতারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।