ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের আশ্বাসে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
পুলিশের আশ্বাসে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

চট্টগ্রাম: পুলিশের আশ্বাসে দুই শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। হামলায় জড়িতদের আটকের আশ্বাসে এ ধর্মঘট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পরিবহন নেতারা।

এর আগে ২৬ ডিসেম্বর হালিশহরের বিশ্বরোড নয়াবাজার এলাকায় টেম্পুস্ট্যান্ড দখলে নিতে ছাত্রলীগ নামধারী কিছু সন্ত্রাসী শ্রমিকদের উপর গুলিবর্ষণ করে। এসময় শ্রমিক ইউনিয়নের এক নেতা গুলিবিদ্ধ হয় এবং আহত হন আরও কয়েকজন।
এর প্রতিবাদে পরদিন থেকে ২ দিনের ধর্মঘট আহ্বান করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।
 
বুধবার (২৭ ডিসেম্বর) শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘটে দিনভর দুর্ভোগে পড়েন যাত্রীরা।
 
পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বাংলানিউজকে বলেন,‘চট্টগ্রাম নগরী ও জেলায় সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়। পরে যাত্রীদের দুর্ভোগে বিষয় চিন্তা করে বিকেলে সিএমপির ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাসুদ উল হাসানের সাথে শ্রমিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিএমপির ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার আমাদের জানিয়েছেন ঘটনায় জড়িত মূল আসামী মো. জুয়েলকে ইতিমধ্যে পুলিশ আটক করেছে। ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করা করে অন্য আসামীদের আটকে অভিযান চলছে। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে। ’
 
‘এ আশ্বাসে আগামী এক সপ্তাহ পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। এসময়ের মধ্যে যদি অন্য আসামীদের গ্রেফতার করা না হয় তাহলে আবারো বৃহত্তর চট্টগ্রামে আমরা আন্দোলনে নামবো। ’
 
বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।