ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেষ হলো বিস্তারের শিল্পোৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
শেষ হলো বিস্তারের শিল্পোৎসব জেলা শিল্পকলা একাডেমিতে ২০-২২ ডিসেম্বর হয়ে গেলো বিস্তার শিল্পোৎসব

চট্টগ্রাম: শেষ হলো শিল্পপ্রতিষ্ঠান বিস্তার: চিটাগাং আর্টস কমপ্লেক্সের তিন দিনব্যাপী শিল্পোৎসব। নগরের জেলা শিল্পকলা একাডেমিতে ২০-২২ ডিসেম্বর সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এ উৎসবের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে একাডেমির মুক্তমঞ্চে শিল্পোৎসবের উদ্বোধন ঘোষণা করেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক সভাপতি, শিক্ষাবিদ ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ জাকারিয়া, লেখক অধ্যাপক ফেরদৌস আরা আলীম ও প্রখ্যাত লোকসংগীতশিল্পী কল্যাণী ঘোষ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক কন্টিনেন্টাল গ্রুপের নির্বাহী পরিচালক আতাউল করিম।

 

উৎসবের অনুষ্ঠানমালায় ছিল চলচ্চিত্র প্রদর্শনী, প্রাচ্য ও পাশ্চাত্যের ধ্রুপদী সংগীত, যন্ত্রসংগীত, লোকসংগীত, নাটক, নৃত্যানুষ্ঠান, বাচিক শিল্প, মূকাভিনয় ইত্যাদি।

ছিল চট্টগ্রামের প্রখ্যাত আলোকচিত্রী শোয়েব ফারুকীর একক প্রদর্শনী এবং বাংলাদেশের আদিবাসী শিল্পীদের একটি দলীয় দৃশ্যশিল্প প্রদর্শনী।

শনিবার (২২ ডিসেম্বর) উৎসব শেষ হয় দেশের বিখ্যাত পালাগানের দল, নেত্রকোনার দিলু বয়াতি ও তার সহযোগীদের ‘মহুয়ার পালা’ দিয়ে। এ ছাড়া বেলা ১১টায় শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে প্রদর্শিত হয় শিল্পী দিলারা বেগম জলি নির্মিত মুক্তদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জঠরলীনা।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।