ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারের ইংরেজি বিভাগে গবেষণা বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
প্রিমিয়ারের ইংরেজি বিভাগে গবেষণা বিষয়ক কর্মশালা প্রিমিয়ারে ইংরেজি বিভাগের গবেষণা বিষয়ক কর্মশালায় অতিথিরা

চট্টগ্রাম: নগরের জিইসি এলাকায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে ইংরেজি বিভাগের সাউথ এশিয়ান স্টাডিজের নেপাল-বাংলাদেশ চ্যাপ্টার বিষয়ক গবেষণা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনি ও রোববার (১২ ও ১৩ জানুয়ারি) অনুষ্ঠিত এই কর্মশালায় মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন নেপাল ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের ইংরেজির অধ্যাপক ড. অরুণ গুপ্ত। বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম।

অধ্যাপক ড. অরুণ গুপ্ত ও অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম তার বক্তব্যে পোস্ট কলোনিয়ন লিটারেচারের রিপ্রেজেন্টেশনের সমস্যাগুলো তুলে ধরেন এবং গবেষক দলকে রিপ্রেজেন্টেশনের ক্ষেত্রে অতি পাশ্চাত্য নির্ভরশীলতা পরিহার করতে বলেন।

কর্মশালায় নেপাল ও বাংলাদেশ থেকে ২৪ জন গবেষক নেপাল-বাংলাদেশ চ্যাপ্টারের উপর ২৪টি কনসেপ্ট পেপার উপস্থাপন করেন। যার মধ্যে ১৪ জন গবেষক হলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।