ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলকে প্রশ্নবিদ্ধকারীদের ছাড় দেওয়া হবে না: মাহতাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
দলকে প্রশ্নবিদ্ধকারীদের ছাড় দেওয়া হবে না: মাহতাব

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার আগে প্রচ্ছন্ন ষড়যন্ত্র ও চক্রান্তের ডালপালা মেললেও তা আমলে না নেওয়ায় জাতির সর্বনাশা বিপর্যয় ঘটেছিল।  

তিনি বলেছেন, গত একযুগ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতাসীন সরকারের নজীরবিহীন সাফল্য ও অর্জনে ঈর্ষান্বিত একটি মহল আবারও ১৯৭৫ এর পুনরাবৃত্তি ঘটাতে চায়।

বাইরের শত্রুর চেয়ে ঘরের শত্রুরা অনেক বেশি ভয়ংকর। এদের নির্মূলে সব নেতা-কর্মীদের ঐক্যের ভিত মজবুত করতে হবে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) নগরের দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি’র তথাকথিত এক দফা আন্দোলন একটি অযৌক্তিক ইস্যুবিহীন অরাজনৈতিক মোর্চার নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস। এদের একমাত্র লক্ষ্য বাংলাদেশকে পেছনের দিকে ঠেলে দেয়া এবং পুরো জাতিকে জিম্মি করে রেখে শৃঙ্খলিত করা।

কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতভাবে গৃহীত এক প্রস্তাবে বলা হয়- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সুশৃঙ্খল সাংগঠনিক কার্যক্রম ও ঐক্যের ভিতকে দুর্বল করার ঘৃণিত উদ্দেশ্যে নগরের বিভিন্ন পয়েন্টে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচারমূলক ব্যানার টাঙিয়েছে।  

প্রস্তাবে বলা হয়- এরা নিজেদের যোগ্য ও দক্ষ দাবি করে নানা বিশেষণে ভূষিত করে নগর আওয়ামী লীগের পরীক্ষিতদের হেয় করে কুরুচিপূর্ণ অপপ্রচার নিন্দিত ও ঘৃণিতই শুধু নয়, ঔদ্বত্যপূর্ণ ও দুর্বৃত্তমূলক।  

তাদের এই কুমনোবৃত্তি শুধু নগর আওয়ামী লীগের নেতৃত্ব নয়, দল ও সরকারের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্র। আপাতত দৃশ্যমান না হলেও দলের ভেতর থেকে যদি কেউ বা কারা ঐ ঘৃণ্য দুর্বৃত্তদের ইন্ধন দিয়ে থাকে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে সনাক্ত করে কঠোর শাস্তিমূলক সাংগঠনিক পদক্ষেপ নেয়া হবে।

প্রস্তাবে হুঁশিয়ারী উচ্চারণ করে বলা হয়- দলীয়ভিত্তিকে দুর্বল ও প্রশ্নবিদ্ধ করতে কুমতলবে লিপ্ত কাউকে ছাড় দেয়া হবে না। সভায় গৃহীত অপর এক প্রস্তাবে পতেঙ্গা লালদিয়া চরবাসীদের মানবিক দৃষ্টিকোণ থেকে স্থায়ী পুর্নবাসনপূর্বক স্থানান্তরের জন্য সরকারের উচ্চ মহলের প্রতি অনুরোধ জানানো হয়।  

সভায় এক শোক প্রস্তাবে কিংবদন্তীতুল্য প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব এটিএম শামসুজ্জামান, সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মাকসুদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।