ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবদুল মতিন খসরুর মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
আবদুল মতিন খসরুর মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক আবদুল মতিন খসরু

চট্টগ্রাম: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সংসদ সদস্য, সাবেক সফল আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শোকবার্তায় তিনি বলেছেন, আবদুল মতিন খসরু ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন।

তিনি বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের থানা ও জেলার বিভিন্ন পদে রাজনৈতিক দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আইনবিষয়ক সম্পাদক এবং সভাপতিমণ্ডলীর সদস্য পদ অলংকৃত করেছেন।
১৯৯৬-২০০১ সাল পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

তাঁর সাহসী ঐতিহাসিক ভূমিকার জন্য আমরা জাতির পিতার হত্যার বিচার দেখতে পেয়েছিলাম। জীবনের ঝুঁকি নিয়ে, অনেকের কড়া রক্তচক্ষু অগ্রাহ্য করে ইনডেমনিটি অধ্যাদেশ মহান জাতীয় সংসদে তিনি বাতিলে নেতৃত্ব দিয়েছিলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার, বিচারিক আদালতে সব প্রক্রিয়া মেনে সম্পন্ন করতে সব সহযোগিতা করেছিলেন, সব ষড়যন্ত্র চূর্ণ করে উচ্চ আদালতে ইনডেমনিটি বাতিল চ্যালেঞ্জ করে করা রিট মোকাবেলা করেছিলেন। দলের দুঃসময়ে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আইনি সহায়তা দিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবার সাহস ও উৎসাহ জোগাতেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিতপ্রাণ নেতা এবং আইনজীবীরা একজন বলিষ্ঠ অভিভাবক হারালেন।

শিক্ষা উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad