ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রমজানজুড়ে পুলিশের ফ্রি ইফতার অ্যান্ড সেহেরি শপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
রমজানজুড়ে পুলিশের ফ্রি ইফতার অ্যান্ড সেহেরি শপ ...

চট্টগ্রাম: পবিত্র রমজান উপলক্ষে নিম্নআয়ের মানুষ ও হাসপাতালের রোগীর স্বজনদের জন্য ব্যতিক্রমী দোকান চালু করেছে ডবলমুরিং থানা পুলিশ। দোকান হলেও এখানে ইফতার ও সেহেরির সম্পূর্ণ ফ্রি।

বিনামূল্যে ইফতার ও সেহেরির দোকানের নাম দেওয়া হয়েছে- ফ্রি ইফতার অ্যান্ড সেহেরি শপ।  

বুধবার ( ১৪ এপ্রিল) বিকলে নগরের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সামনে মাসব্যাপী ফ্রি ইফতার অ্যান্ড সেহেরি শপের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারীশ।

তিনি বলেন, রোজায় হাসপাতালে রোগীর সঙ্গে থাকা স্বজনরা ইফতার ও সেহেরির জন্য কষ্ট পান। আবার লকডাউনের কারণে নিম্নআয়ের মানুষেরও কিছুটা কষ্ট হচ্ছে। তাদের কষ্ট কিছুটা লাঘবের চেষ্টায় এ উদ্যোগ।  আমরা চাই আমাদের এই উদ্যোগে অন্যরাও উৎসাহিত হোক, এগিয়ে আসুক।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোহাম্মদ মহসীন জানান, দুই পর্যায়ে কাজ করবে ফ্রি ইফতার অ্যান্ড সেহেরি শপ। প্রথম পর্যায়ে তৈরি ইফতার ও সেহেরি বিতরণ করা হচ্ছে। একই সময়ে দ্বিতীয় পর্যায়েরও প্রস্তুতি চলছে। এ পর্যায়ে ইফতার ও সেহেরি সামগ্রী বিনামূল্যে দেবে এ শপ। প্রাথমিক পর্যায়ে প্রতিদিন ৩০০ মানুষের ইফতার ও সেহেরির ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এটা আরও বাড়ানো হবে। থানার কর্মকর্তাদের অর্থায়নে চালু করা এ উদ্যোগে যে কেউ চাইলেই সহযোগী হতে পারবেন।  

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) পলাশ কান্তি নাথ, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মো. মোরশেদ হোসেন, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক এবং সহকারী কমিশনার শ্রীমা চাকমা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।