ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লকডাউন কার্যকরে রাঙ্গুনিয়া পুলিশের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
লকডাউন কার্যকরে রাঙ্গুনিয়া পুলিশের অভিযান ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলায় প্রায় যানবাহনশূন্য সড়ক, কিছু দোকান ছিল খোলা। পুলিশের কঠোর অবস্থানের মধ্য দিয়ে সর্বাত্মক লকডাউনের  প্রথম দিন কেটেছে।

 

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া- রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম দিনভর মাঠে অবস্থান করে লকডাউন নিশ্চিতে পুলিশি তৎপরতা তদারক করেন। এসময় উপজেলার বিভিন্ন পয়েন্টে অনেক যানবাহন চালককে মামলা, জরিমানা ও আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল থেকেই রাঙ্গুনিয়ায় লকডাউন কার্যকরে মাঠে সক্রিয় ভূমিকা ছিল পুলিশ। গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়েছে, অভিযানও চালাতে দেখা গেছে। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়া কারণ জানতে চায় পুলিশ। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হয়েছে। সকাল থেকে উপজেলার চন্দ্রঘোনা, রোয়াজার হাট, গোডাউন, শান্তির হাটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে পুলিশ। এদিকে জনসচেতনার জন্য  পুলিশের পক্ষ থেকে প্রচারণাও করা হয়।

সহকারী পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, দেশকে করোনার অভিশাপমুক্ত করতে লকডাউন মেনে চলার কোনো বিকল্প নেই। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলতে হবে। একমাত্র স্বাস্থ্যবিধি মেনে সচেতন থাকলে এ মহামারি থেকে রক্ষা পাওয়া যাবে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও দেন পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৬ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।