ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় পরিচালিত রাষ্ট্র: মফিজুর রহমান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় পরিচালিত রাষ্ট্র: মফিজুর রহমান  বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান

চট্টগ্রাম: দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার ভাবধারায় পরিচালিত রাষ্ট্র। সেই ধারাবাহিকতা রক্ষা করে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি জেলা উপজেলায় মানবকল্যাণমূলক কাজে সব সম্প্রদায়কে একত্রিত করে হাতে হাত মিলিয়ে এগিয়ে যাওয়ার প্রয়াসে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

আমরা যারা তৃণমূল পর্যায়ে নেতা-কর্মী আছি সবসময় সব সম্প্রদায়ের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণের জন্য কাজ করে যাচ্ছি।  

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক সন্তোষ রঞ্জন দাশ গুপ্তের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন চন্দন দস্তিদার। দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সদস্যসচিব সঞ্জয় সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলানিউজের ডেপুটি এডিটর ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেরাশীষ ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ।  

বিশেষ বক্তা ছিলেন দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার প্রীতম দাশ, দৈনিক পূর্বদেশের সিনিয়র রিপোর্টার রাহুল দাশ নয়ন, দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সদস্য উৎপল সেন।  

স্বাগত বক্তব্য দেন দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সদস্য পরিমল দত্ত। বক্তব্য দেন প্রদীপ চৌধুরী, হারাধন দাশ, শিবলু কুমার দাশ, শ্যামল দাশ রানা, উজ্জ্বল কুমার দে, ঔপন্যাসিক দুলাল মল্লিক, ডা. মো. আইয়েস, প্রয়াত টিকে সিকদারের সহধর্মিণী স্বপ্না সিকদার, লিটন মিত্র, উজ্জ্বল বরণ বিশ্বাস, দিপাল পাল, আচল চক্রবর্ত্তী, ডা. কৃষ্ণকান্তি দাশ, দিলীপ তালুকদার প্রমুখ।  

সভা শেষে অতিথিরা আগামী ২ বছরের জন্য সন্তোষ রঞ্জন দাশগুপ্তকে সভাপতি, সঞ্জয় সরকারকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন। এতে সহ সভাপতি পদে পরিমল দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল দাশ রানা, অর্থ সম্পাদক হারাধন দাশ, সাংগঠনিক সম্পাদক শিবলু কুমার দাশ, প্রচার সম্পাদক বিপ্লব দাশ, স্বাস্থ্য সম্পাদক ডা. কৃষ্ণ কান্তি দাশ, ধর্মবিষয়ক সম্পাদক জয়রাজ শীল, দফতর সম্পাদক সুকুমার শীল, ক্রীড়া সম্পাদক জুয়েল দাশ, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ঔপন্যাসিক দুলাল মল্লিক, মহিলা সম্পাদিক শচী সিকদার, কার্যনির্বাহী সদস্য যুবরাজ দাশ, টুটুন সিংহ, ঋতু দাশ, জয় দাশ, সীমান্ত দাশ, সুমন চক্রবর্ত্তী, সত্যব্রত খাস্তগীর, আচল চক্রবর্ত্তীর নাম ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa