ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দশ মাসের শিশু অপহরণের ২ দিন পর উদ্ধার, গ্রেফতার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
দশ মাসের শিশু অপহরণের ২ দিন পর উদ্ধার, গ্রেফতার ৬ অপহরণের ২দিন পর ১০ মাসের শিশুকে চাঁদপুরের মতলব উত্তর থানা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহরণের ২দিন পর ১০ মাসের শিশুকে চাঁদপুরের মতলব উত্তর থানা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। বিভিন্ন এলাকা থেকে অপহরণের সঙ্গে জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকেলে পাহাড়তলী শাপলা এলাকার ইদ্রিস কলোনিতে জাহানারা বেগমের ১০ মাসের শিশু মো. আকাইদকে রেখে রান্না করার জন্য যান। রান্না শেষে সন্ধ্যা ৬টার দিকে আকাইদকে না পেয়ে খোঁজাখুঁজি করেন। সন্তানকে না পেয়ে পরদিন বুধবার রাতে থানায় অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এ ঘটনায় পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকা থেকে মো. ফরহাদ (৪০), মো. দুলাল (৩০) ও মো. সবুজকে (২৫) আটক করা হয়। গ্রেফতার ব্যক্তিদের দেওয়া তথ্যমতে হালিশহর থানা এলাকা থেকে হালিমা বেগমকে (২৬) আটক করা হয়। আটককৃতরা টাকার বিনিময়ে দুগ্ধপোষ্য শিশু মো. আকাইদকে অপহরণ করে চাঁদপুর জেলার মতলব উত্তর থানা এলাকায় হালিমা বেগমের বোন আসমা বেগমের (৩৫) কাছে হস্তান্তর করে ২০ হাজার টাকার বিনিময়ে। মতলব উত্তর থানার পুলিশের সহায়তায় আসমা বেগমকে (৩৫) গ্রেফতার ও ১০ মাসের শিশু আকাইদকে উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, শিশু অপহরণের অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। ফুটেজ বিশ্লেষণ করে ওই এলাকা থেকে ফরহাদ, দুলাল ও সবুজকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যে হালিশহর থেকে হালিমা নামের আরেকজনকে আটক করা হয়। আটক সবাই মিলে ওই শিশুকে হালিমার বোন আসমার কাছে ২০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে। আটক ব্যক্তিদের দেওয়া তথ্যে চাঁদপুরের মতলব থেকে শিশু মো. আকাইদকে উদ্ধার এবং আসমা ও বেলাল নামে দুজনকে আটক করা হয়। শিশু মো. আকাইদের মায়ের মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa