ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শোকজের জবাব দিলেন সেই আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
শোকজের জবাব দিলেন সেই আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব

চট্টগ্রাম: যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতে মামলার নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির দেওয়া কারণ দর্শানো নোটিশের (শোকজ) জবাব দিয়েছেন অভিযুক্ত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব।  

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক।

এর আগে গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) কারণ দর্শানো নোটিশ (শোকজ) পাঠিয়েছিল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের বারের সনদ নম্বর-২০১২০৪৪২৪৮।

গত সোমবার (১৩ সেপ্টেম্বর) মামলার নথি থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের বিরুদ্ধে মামলার নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মো. জহির উদ্দিন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের কাছে অভিযোগ দিয়েছিলেন।  

আদালত সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতে দায়রা-১৮৩৭/২০১৪ নথি দেখার জন্য নেন অ্যাডভোকেট জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব। ওই মামলার আইনজীবী না হয়েও তিনি নথি দেখার অনুরোধ করলে আদালতের অফিস সহায়ক নথিতে রক্ষিত সব কাগজপত্র সঠিক আছে যাচাই করে নথি অ্যাডভোকেটের কাছে দেন।  

নথি দেখার পর, রেকর্ড অফিস সহায়কের কাছে হস্তান্তর করলে অফিস সহায়ক তা যাচাই করে দেখেন, নথিতে রক্ষিত ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক নেই। অফিস সহায়ক এবং বেঞ্চ সহকারী ওই আইনজীবীকে অনেক খোঁজাখুজির পরও না পেয়ে আদালতের বিচারককে বিষয়টি অবহিত করেন। চেক চুরির বিষয়ে বারের সাধারণ সম্পাদক বেঞ্চ সহকারীকে চেক উদ্ধারের বিষয়ে তৎপর হওয়ার অনুরোধ করেন। মোবাইলে যোগাযোগ করে চুরি করা চেক উদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেন। বারের সাধারণ সম্পাদককে জানিয়ে বেঞ্চ সহকারীকে জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের কাছে পাঠানো হয়। চেক দেওয়ার কথা বলে বারবার স্থান পরিবর্তন করেন আইনজীবী। নগরের হোটেল আগ্রাবাদ থেকে রাত ১০টার দিকে আদালতের বেঞ্চ সহকারী ফরিদ চুরি হওয়া চেক জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের কাছ থেকে উদ্ধার করেন।  

শোকজের জবাবের বিষয়ে জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব বাংলানিউজকে বলেন, শোকজ করেছিল, শোকজের জবাব দিয়েছি, সেটা বারে রিসিভ করেছে।  

শোকজের জবাবের বিষয়ে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বাংলানিউজকে বলেন, জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব বুধবার (২২ সেপ্টেম্বর) শোকজের জবাব দিয়েছেন। আমাদের আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের বড়ভাই সিরিয়াস অসুস্থ হয়ে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সমিতির সাধারণ সম্পাদক ঢাকায় থাকায় কোনো ধরনের সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad