ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্ব পর্যটন দিবস উদযাপন করল পেনিনসুলা চিটাগাং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
বিশ্ব পর্যটন দিবস উদযাপন করল পেনিনসুলা চিটাগাং বিশ্ব পর্যটন দিবস-২০২১ উদযাপন করেছে পেনিনসুলা চিটাগাং

চট্টগ্রাম: পর্যটন শিল্পে অনন্য অবদানের জন্য স্বীকৃত চট্টগ্রামের তারকা হোটেল দ্য পেনিনসুলা চিটাগাং নিজশহর পরিছন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পর্যটন দিবস-২০২১ উদযাপন করেছে।  

‘চলো চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখি’ শিরোনামে সোমবার (২৭ সেপ্টেম্বর) পর্যটন দিবসের কর্মসূচিতে নগরের জিইসি মোড়, পেনিনসুলা সংলগ্ন সড়ক ও ফুটপাত এবং আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে স্থানীয় জনসাধারণের মধ্যে নিজ শহর পরিচ্ছন্ন রাখতে সচেতনতা তৈরি করে টিম পেনিনসুলা।

এ ছাড়া পেনিনসুলার সর্বস্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সচেতনতামূলক র‌্যালি।

পেনিনসুলা চিটাগাং সামাজিক দায়বদ্ধতা থেকে সামাজিক ও পরিবেশগত উন্নয়নে নানা কর্মসূচি পালন করে আসছে। এ ছাড়া দেশের পর্যটন খাতের উন্নয়ন ও সম্ভাবনায় পেনিনসুলা একটি স্বনামধন্য ব্র্যান্ড। হোটেলটি সব সময় নিরাপদ ও পরিচ্ছন্ন পরিবেশের জন্য দেশ ছাড়িয়ে বিদেশি অতিথিদের কাছেও পরিচিত। চট্টগ্রাম নগরের প্রাণকেন্দ্রে অন্যতম সেরা বিলাসবহুল হোটেল হিসেবে পেনিনসুলা চিটাগাং গুরুত্বপূর্ণ অতিথিদের অনবদ্য আতিথেয়তা এবং চমৎকার সেবা প্রদানে এক ধাপ এগিয়ে রয়েছে। তাই বিশ্ব পর্যটন দিবসে নিজ শহরের সামাজিক ও পরিবেশগত উদ্যোগও সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে পেনিনসুলা।  

বিশ্ব পর্যটন দিবসে সকাল৬টা থেকে টিম পেনিনসুলা চিটাগাং সামাজিক সচেতনতা তৈরির পাশাপাশি আরও পরিবেশগত উন্নতি ঘটাতে ‘চলো চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখি’ শিরোনামে পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক র‌্যালি বের করে। হোটেল চত্বরের সামনে থেকে আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন পেনিনসুলার বিভিন্ন বিভাগীয় প্রধান ও সর্বস্তরের কর্মকর্তারা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পেনিনসুলা চিটাগাংয়ের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা তাহসিন আরশাদ এবং জেনারেল ম্যানেজার সুমেধা গুণ ওয়ার্দানা।  

পেনিনসুলা চিটাগাংয়ের চেয়ারম্যান মাহবুব-উর রহমান বলেন, পেনিনসুলা সব সময় বাংলাদেশের পর্যটন শিল্পের অগ্রগতিতে অবদান রাখার পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও দায়িত্ব পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর, চট্টগ্রামের সামাজিক মূল্যবোধ রক্ষা এবং দেশের প্রতিটি নাগরিকের মধ্যে সচেতনতা তৈরিতে কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa