ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মাছ ধরার তারিখ পরিবর্তনের দাবি মৎস্যজীবীদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
মাছ ধরার তারিখ পরিবর্তনের দাবি মৎস্যজীবীদের  ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মাছ ধরার নিষেধাজ্ঞার তারিখ পরিবর্তনের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে উত্তর চট্টলা উপকূলীয় মৎস্যজীবী জলদাস সমবায় কল্যাণ ফেডারেশনের জেলেরা।  

এ ছাড়াও তারা চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় তারা ৪ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরার অনুমতির জন্য আবেদন করেন।  

সোমবার (২৭ সেপ্টেম্বর)  সকাল ১১টার দিকে উত্তর চট্টলা উপকূলীয় মৎস্যজীবী জলদাস সমবায় কল্যাণ ফেডারশনের জেলেদের ব্যানারে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এ সময় তারা বলেন, ১৫ জুন থেকে ১৫ অক্টোবর আমাদের সাগরে মাছ ধরা থেকে বিরত থাকতে সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। এর মধ্যে জ্যৈষ্ঠ মাসেও আমাদের মাছ ধরা থেকে বিরত থাকতে হয়। তাও আমরা মেনে নিলাম। কিন্তু হঠাৎ ৪ অক্টোবর মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞা দেওয়ায় আমরা চরম দুর্ভোগে পড়েছি। পরিবার পরিজন নিয়ে কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে।  

তারা বলেন, বিগত বছরগুলোতে ইলিশের মৌসুমে আষাঢ় থেকে আশ্বিন পর্যন্ত প্রচুর ইলিশ মাছ ধরা পড়ত। কিন্তু এ বছর আশানুরূপ ইলিশ মাছ ধরা পড়েনি। তাই ৪ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরার অনুমতি প্রদান করলে আমরা কৃতজ্ঞ থাকব।

বাংলাদেশ সময়: ১৯২০ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa