ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটি অ্যাকাডেমিক কাউন্সিলের সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
প্রিমিয়ার ইউনিভার্সিটি অ্যাকাডেমিক কাউন্সিলের সভা সভা।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির অ্যাকাডেমিক কাউন্সিলের সভা বুধবার (৬ অক্টোবর) সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও অ্যাকাডেমিক কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।

 

সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর অমল ভূষণ নাগ, প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. তৌফিক সাঈদ, সহযোগী অধ্যাপক এম. মঈনুল হক, সহযোগী অধ্যাপক ইফতেখার মনির, সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক, সহযোগী অধ্যাপক তানজিনা আলম চৌধুরী, সহযোগী অধ্যাপক ফারজানা ইয়াসমিন চৌধুরী, সহকারী অধ্যাপক সাদাত জামান খান এবং সদস্য সচিব প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান। এই সভার সঙ্গে প্রফেসর ড. মোয়াজ্জম হোসেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে পরিচালিত অনলাইন ক্লাসসমূহের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। প্রিমিয়ার ইউনিভার্সিটির সার্বিক অ্যাকাডেমিক কার্যক্রম এখনও অনলাইনে পরিচালিত হলেও যেহেতু বাংলাদেশে এখন কোভিড পেনডেমিকের সংক্রমণ  হ্রাস পেয়েছে এবং সরকার কর্তৃক নির্দেশিত হয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয় তাদের সার্বিক কার্যক্রম ইন-পার্সন শুরু করেছে, সেহেতু প্রিমিয়ার ইউনিভার্সিটিও এই সভায় তার সার্বিক কার্যক্রম ২৪ অক্টোবর থেকে শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীদের শিক্ষাজীবনের ক্ষতি পুষিয়ে নেওয়ার লক্ষ্যে ভবিষ্যত অ্যাকাডেমিক পরিকল্পনা বিষয়ও আলোচিত হয়। প্রিমিয়ার ইউনিভার্সিটিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন অনুমোদিত বিএ (অনার্স) ইন ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি প্রোগ্রাম দ্রুত চালু করার বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও প্রিমিয়ার ইউনিভার্সিটির সার্বিক অ্যাকাডেমিক কার্যক্রম বিষয়ে আলোকপাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।