ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীরা উঠতে পারবেন চুয়েট হলে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীরা উঠতে পারবেন চুয়েট হলে  চুয়েট

চট্টগ্রাম: এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীরাই প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) হলে উঠতে পারবেন। আগামী ২০ অক্টোবর খুলছে বিশ্ববিদ্যালয়ের হল।

শুধু স্নাতক শেষবর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।  

বুধবার (৬ অক্টোবর) সকাল ১০টায় একাডেমিক কাউন্সিলের ১৩৪তম সভায় (ভার্চুয়াল) এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে সভাপতিত্ব করেন চুয়েটের একাডেমিক কাউন্সিলের সভাপতি ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।  

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক (জনসংযোগ) ফজলুর রহমন বাংলানিউজকে বলেন, সভায় আগামী ২০ অক্টোবর বুধবার বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল সকাল ৮টায় খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের হলে ঢোকার সময় বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, টিকা গ্রহণের প্রমাণপত্র সঙ্গে রাখতে হবে।

তিনি বলেন, সরকারঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করতে হবে। এক্ষেত্রে তাদের অন্তত এক ডোজ টিকা নেওয়া থাকতে হবে। যেসব শিক্ষার্থী কোভিড-১৯ এর টিকা গ্রহণ করতে পারেনি তাদের জন্মনিবন্ধন সনদসহ ছাত্রকল্যাণ দফতরে যোগাযোগ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা গেছে, সব বিভাগের লেভেল-৩ টার্ম-২ (১৬ ব্যাচ, শিক্ষাবর্ষ ২০১৮-১৯) ও স্থাপত্য বিভাগের লেভেল-৪ টার্ম-২ (১৫ ব্যাচ, শিক্ষাবর্ষ ২০১৮-১৯) এর স্থগিতকৃত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। আগামী ২৮ অক্টোবর শুধু ইউআরপি, স্থাপত্য এবং পিএমই বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে৷ এ ছাড়া আগামী ৪ নভেম্বর এবং ১১ নভেম্বর সব বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ৬ অক্টোবর, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।