ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

কয়েক মিনিটে লণ্ডভণ্ড পতেঙ্গা সৈকতে চসিকের প্যান্ডেল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
কয়েক মিনিটে লণ্ডভণ্ড পতেঙ্গা সৈকতে চসিকের প্যান্ডেল! ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কালো মেঘে ছেয়ে গেছে আকাশ। দেখতে না দেখতে শুরু হলো দমকা হাওয়া।

সেই সঙ্গে ভারী বৃষ্টি। কয়েক মিনিটের মধ্যে উড়ে গেল ত্রিপল, লণ্ডভণ্ড হয়ে গেল প্যান্ডেল। এ সময় ওই প্যান্ডেলে ছিলেন চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, জিয়াউল হক সুমনসহ চসিকের কর্মকর্তারা। তারা নিরাপদে বেরিয়ে যান বিধ্বস্ত প্যান্ডেল থেকে।  

শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল সোয়া ৫টার চিত্র এটি। এ সময় ছুটির দিন ও বিজয়া দশমী উপলক্ষে পতেঙ্গায় বেড়াতে আসা পর্যটকরা বিভিন্ন দোকান, বিপণিবিতান ও গাছতলায় আশ্রয় নেন। কেউ কেউ ভিজে যাওয়া ছাড়া উপায় ছিল না।  

প্যানেল মেয়র গিয়াস উদ্দিনের কাছে জানতে চাইলে বাংলানিউজকে বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও বৈরী আবহাওয়ার কারণে প্রতিমা বিসর্জন অনুষ্ঠান করা সম্ভব হয়নি। আমরা যখন অনুষ্ঠান শুরুর প্রস্তুতি নিয়েছিলাম তখন আকস্মিকভাবে দমকা হাওয়া ও ঝড়ো বৃষ্টিতে প্যান্ডেল, মঞ্চ ভেঙে পড়ে। তবে সন্ধ্যার পর থেকে সুশৃঙ্খলভাবে প্রতিমা বিসর্জনের কাজটি সম্পন্ন হচ্ছে।  

৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী বাংলানিউজকে বলেন, প্যান্ডেলটি আমার তত্ত্বাবধানে তৈরি করেছিলাম। স্থানীয় আনোয়ার ডেকোরেটার্স এটি অত্যন্ত মজবুতভাবে তৈরি করেছিল। দুর্ভাগ্য অনুষ্ঠান শুরুর আগমুহূর্তে প্রচণ্ড গতিতে দমকা হাওয়ায় এটি ভেঙে পড়ে।  

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মেঘনাদ তঞ্চ্যঙ্গা বাংলানিউজকে বলেন, সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় পতেঙ্গা আবহাওয়া অফিস ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। বিকেল সোয়া ৫টায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪৪ কিলোমিটার।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa