ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেএম সেন হলে হামলার চেষ্টা মামলায় ১৬ জন রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
জেএম সেন হলে হামলার চেষ্টা মামলায় ১৬ জন রিমান্ডে  ...

চট্টগ্রাম: নগরের জেএম সেন হলে দুর্গাপূজার মণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার মামলায় এজাহারভুক্ত গ্রেফতার ১৬ জনকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৫ অক্টোবর) দুপুর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত তাদের রিমান্ডের আদেশ দেন।

১৬ আসামি হলেন- মো. ইফতেখার উদ্দিন, তৌহিদুল ইসলাম প্রকাশ পলাশ, খালিদ কিন ওয়ালিদ, সৈয়দ মোহাম্মদ মঈন উদ্দীন প্রকাশ মঈন, মো. দেলোয়ার হোসেন, মাসুদ পারভেজ, মো. হুমাইন, মো. জায়েদুল ইসলাম জায়েদ, মো. রাসেল, মো. নুরুল ইসলাম, মো. সোহাগ, মো. জাবেদ হোসেন, মো. আইয়ুব আলী, মো. আমির হোসেন, মো. খোরশেদ আলম ও মো. ওমর ফারুক।  

মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) বাবলু কুমার পাল বাংলানিউজকে বলেন, গত ১৯ অক্টোবর ১৬ জন এজাহারভুক্ত আসামিকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।

সোমবার আদালত শুনানি শেষে প্রত্যেককে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

এর আগে ১৬ অক্টোবর জেএম সেন হল পূজামণ্ডপে হামলার চেষ্টার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।  

জেএম সেন হল পূজামণ্ডপে হামলার মামলার প্রধান আসামি গ্রেফতার ইমরান মাজেদ রাহুলের বাবা মো. ইলিয়াছ নগরের দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি। এ ছাড়া ঘাটফরহাদবেগ এলাকার মো. হানিফ, নূপুর মার্কেটের আবদুর রহিম ও চন্দনাইশের হাশিমপুর এলাকার সায়দাবাদ গ্রামের এসএম ইউসুফও নেতৃত্ব দিয়েছে হামলায়। জড়িতদের অধিকাংশই টেরিবাজার, রিয়াজউদ্দিন বাজার ও খলিফাপট্টি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত। তাদের বাড়ি সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী এলাকায় বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।