ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাড়তি ভাড়ার লোভে ‘স্পেশাল সার্ভিস’ যখন গণপরিবহন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
বাড়তি ভাড়ার লোভে ‘স্পেশাল সার্ভিস’ যখন গণপরিবহন 

চট্টগ্রাম: স্পেশাল সার্ভিসের নামে চললেও অতিরিক্ত ভাড়া লোভে ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে চলছে ‘হাটহাজারী দ্রুতযান স্পেশাল সার্ভিস’। এ নিয়ে প্রায় প্রতিদিনই যাত্রী ও বাস হেলপারের মধ্যে ঘটছে বাকবিতণ্ডা।

এমন ঘটছে হাতাহাতির মতো ঘটনাও।

জানা গেছে, ডিজেলের দাম বৃদ্ধির পর হাটহাজারী-নিউমার্কেট রুটে চলা ‘দ্রুতযান স্পেশাল সার্ভিসে’ ভাড়া বাড়ানো হয়েছে ৫টাকা।

এর আগে এই সার্ভিসে ভাড়া ছিল ৩০ টাকা। এই স্পেশাল সার্ভিসে সাধারণত সিট হিসেবে যাত্রী পরিবহণ করা হয়। কিন্তু ৫ টাকা করে ভাড়া বৃদ্ধির পর থেকে চালক ও হেলপাররা টাকার লোভে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করছে। এতে প্রতিনিয়ত যাত্রীদের সঙ্গে ঘটছে বাকবিতণ্ডা।  

আব্দুর রহমান নামের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েল এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন,  হাটহাজারী বাস স্টেশন থেকে সিট ভর্তি যাত্রী নিয়ে আসার পরেও আমাকে গাড়িতে নেন হেলপার। অল্প দূরত্বেও ৩৫ টাকা ভাড়া দাবি করলে এত বেশি ভাড়া নেওয়ার কারণ জানতে চাই। এতেই হেলপার ক্ষুব্ধ হয়ে আমার ওপর চড়াও হয়। পরে বাসের অন্য যাত্রীরা তাকে নিবৃত্ত করে।  

শুধু বিশ্ববিদ্যালয় এক নাম্বর গেইট নয়, দ্রুতযান স্পেশাল সার্ভিসের নামে মুরাদপুর মোড় থেকে দাঁড়িয়ে যাত্রী নিচ্ছেন তারা।  
যাত্রীরা অভিযোগ করেন, এসব বিষয় তদারকির প্রয়োজন। যাত্রীরা চালক আর হেলপারের দ্বারা প্রতিনিয়তই লাঞ্ছিত হচ্ছে। এসব বিষয়ে কয় জনেই বা অভিযোগ করেন। দু’একজন প্রতিবাদ করলেও বাকিরা নিরবে সহ্য করে যাচ্ছে।  

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম বাংলানিউজকে বলেন, যাত্রীদের সুবিধার জন্য তাদের কথা চিন্তা করে আমরা মাত্র ৫ টাকা ভাড়া বাড়িয়েছি। অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রীর সঙ্গে খারাপ ব্যবহার, দাঁড়িয়ে যাত্রী নেওয়া এসব অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে আমরা ওই গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।  

তিনি আরও বলেন, দ্রুতযান স্পেশাল সার্ভিস মানে যতটি সিট ততজন যাত্রী নিবেন। যত দ্রুত সম্ভব আমরা যাত্রীদের নিরাপদে পৌঁছে দিতেই আমাদের এ সেবা চালু করেছি। যদি কেউ এর ব্যাত্যয় ঘটনায় সঙ্গে সঙ্গে ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।