ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাড়ি ফিরতে আর্জি দুই ইউপি সদস্য প্রার্থীর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
বাড়ি ফিরতে আর্জি দুই ইউপি সদস্য প্রার্থীর সংবাদ সম্মেলন।

চট্টগ্রাম: সীতাকুণ্ডে ইউনিয়ন পরিষদের সদস্য পদে নির্বাচনে অংশ নেওয়ায় এক প্রার্থীকে প্রায় অর্ধশত কর্মী-সমর্থকসহ এলাকাছাড়া করার পর প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (১৪ নভেম্বর) বেলা সাড়ে বারোটার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে ভাটিয়ারি ৮ নম্বর ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী মামুনুর রশীদ পাভেল এ অভিযোগ করেন।

একই অভিযোগ করেন আরেক ইউপি সদস্য প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, আমি দীর্ঘ ৩৫ বছর আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

আমি যখন মনোনয়ন নিতে যাই, নির্বাচন অফিসে গিয়ে দেখি আমার স্বাক্ষর আগে থেকেই দেওয়া আছে। অভিযোগ করার পরেও কোনও ব্যবস্থা নেয়নি তারা। নির্বাচনের দিন ভোট দেওয়ার পরিস্থিতি ছিল না। আমাদের সমর্থকদের কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। নির্বাচনের পর থেকে এখনও আমরা বাড়ি ছাড়া। আমাদের বাড়ি ঘরে হামলা করা হয়েছে। বাড়িতে ফিরলেই মেরে ফেলার হুমকি দিচ্ছে।  আমরা বাড়ি ফিরতে চাই। স্বাভাবিক জীবনযাপন করতে চাই।

সংবাদ সম্মেলনে পাভেল বলেন, নির্বাচনের আগে থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলমগীর হোসেন মাসুমের অনুসারীরা পাভেলের অনুসারীদের ঘর-বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ভয়ভীতি দেখান। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে অভিযোগ দেওয়ার পরও নির্বাচনের দিন সকল কর্মী সমর্থক এজেন্টদের ২৪ ঘণ্টার মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দেন মাসুম অনুসারীরা। এলাকায় প্রবেশে প্রাণনাশের হুমকি দেওয়ায় নিজের কর্মী সমর্থকরা ঘরবাড়িতে থাকতে পারছেন না অভিযোগ করে আইনশৃঙ্খলা বাহিনীকে হুমকিদাতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান পাভেল।

এসময় ৮ নম্বর ওয়ার্ডে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন অনুষ্ঠানের দাবিও তুলেন তারা। নির্বাচনকালীন সময়ে তাণ্ডবের ছবিও সাংবাদিকদের সামনে তুলে ধরেন তারা।

সংবাদ সম্মেলনে অভিযোগকারীদের আইনজীবী হারিছ উদ্দীন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।