ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেজ্জান হাইলে আইয়ুন রেস্টুরেন্টকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
মেজ্জান হাইলে আইয়ুন রেস্টুরেন্টকে জরিমানা ...

চট্টগ্রাম: নগরের মুরাদপুরের ‘মেজ্জান হাই‌লে আইয়ুন‌’ রেস্টুরেন্টকে খাবার খোলা অবস্থায় সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (১৪ নভেম্বর) বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং চট্টগ্রাম জেলা প্রশাসকের সার্বিক সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তারা বহদ্দারহাট, আরাকান রোড, দুই নম্বর গেট ও মুরাদপুর এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করেন। এ সময় ৬ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৬৬ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়।

মেয়াদোত্তীর্ণ ওষুধ, পণ্যসামগ্রী, অননু‌মো‌দিত রাসায়‌নিক ও বা‌সি খাবার ধ্বংস করা হয়। পাশাপা‌শি এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।

এ‌পি‌বিএন ৯ এর সহায়তায় পরিচালিত অ‌ভিযা‌নে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।  

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, মুরাদপুরের ‘মেজ্জান হাই‌লে আইয়ুন‌’ রেস্টুরেন্টকে খাবার খোলা অবস্থায় সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়েছে।  

এ ছাড়া পাঁচলাইশ থানার দরবার ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ সরিষার তেল বিক্রির জন্য রাখা ও মোড়কজাত বিধিনিষেধ না মেনে পণ্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা, পূর্ব নাসিরাবাদ এলাকার এয়ার মোহাম্মদ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা এবং রোকেয়া ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

আরাকান রো‌ডের গ্র্যান্ড ‌নেওয়াজ হো‌টেল‌কে অ্যামোনিয়া ব্যবহার, ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সঙ্গে অন্য খাদ্য সংরক্ষণ এবং কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখায় ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।  

ফাইভ ব্রাদার্স এন্টারপ্রাইজ‌কে বে‌শি দা‌মে সয়া‌বিন তে‌ল বিক্রি করায় জ‌নৈক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ১ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে মুহাম্মদ হাসানুজ্জামান।  

>> মেজ্জান হাইলে আইয়ুন রেস্টুরেন্টকে জরিমানা

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।