ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নামিদামি ব্র্যান্ডের নামে নিম্নমানের তেল, ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
নামিদামি ব্র্যান্ডের নামে নিম্নমানের তেল, ভোক্তা অধিকারের জরিমানা

চট্টগ্রাম: নামিদামি ব্র্যান্ডের আদলে লেবেল ও বোতল বানিয়ে নিম্নমানে তেল বাজারজাত করার অভিযোগে দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে বায়েজিদ থানার হাজীপাড়া এস এস অয়েল ট্রেডিং ও নয়াহাট এলাকার মেসার্স মিজান এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক মো. দিদার হোসেন বাংলানিউজকে বলেন, ভিন্ন নামে ট্রেড লাইসেন্স নিয়ে অবৈধভাবে সয়াবিন ও সরিষার তেল প্রক্রিয়াজাতকরণ, উৎপাদন ও বিপণন করতো প্রতিষ্ঠান দুটি। এছাড়া অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করে পরিশোধন করা হতো তেল এবং বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের আদলে বোতল ও লেবেল বানিয়ে তা বাজরজাত করতো।  

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয় জানিয়ে তিনি বলেন, বিভিন্ন অসঙ্গতি খুঁজে পাওয়ায় মেসার্স মিজান এন্টারপ্রাইজকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’র ৩৭, ৪৩, ৪৫, ৪৮ ও ৫০ ধারায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া এস এস অয়েল ট্রেডিংকে একই আইনের ৩৭, ৪২, ৪৩, ৪৫ ও ৪৮ ধারায় মামলা দায়ের করে প্রতিষ্ঠান সীলগালা করা হয়।  

পরে অভিযানে জব্দকৃত মালামাল পুড়িয়ে দেওয়া হয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa