ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গভীর রাতে চবি ছাত্রলীগের দুই পক্ষের মারামারি, আহত ২

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
গভীর রাতে চবি ছাত্রলীগের দুই পক্ষের মারামারি, আহত ২ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বিজয় ও সিএফসির অনুসারী নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় দুইজন আহত হয়েছে।

 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে। পরে রাত ১টা পর্যন্ত উভয়পক্ষের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অবস্থান নিলে দুইপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও উত্তেজনা দেখা যায়।  

আহতরা হলেন- বিজয় গ্রুপের অনুসারী আধুনিক ভাষা ইনস্টিটিউটের ২০১৬-১৭ সেশনের সামদানি রহমান জিকু ও একই সেশনের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ফয়সাল মাহমুদ। এদের একজন ঢিলের আঘাতে এবং অপরজনকে কুপিয়ে আহত করা হয়। দু’জনই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

বিজয় গ্রুপের নেতা শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বাংলানিউজকে বলেন, সংঘর্ষের কোনও ঘটনা ঘটেনি। ২৫ জানুয়ারির মধ্যে কমিটি গঠনের যে আশ্বাস দিয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগ, ক্যাম্পাসকে অস্থিতিশীল করে কমিটির প্রক্রিয়াকে বানচাল করতেই আমাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। আমি ঘটনার আগে থেকে নিরাপত্তা নিশ্চিত করার জন্য বেশ কয়েকবার প্রক্টর স্যারকে বিষয়টি জানিয়েছি। অতর্কিত হামলায় আমাদের দুইজন আহত হয়েছে। তারা এখন চিকিৎসাধীন।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বাংলানিউজকে বলেন, বগিভিত্তিক দুই পক্ষের মধ্যে ঝামেলার কথা শুনেছি। বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ।  তাই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে এসবের কোনও সংশ্লিষ্টতা নেই। তবে যতটুকু শুনেছি, শাটলে এক শিক্ষার্থীকে মারধরের জেরে দুইপক্ষের মধ্যে ঝামেলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের ছেলেদের মধ্যে ঝামেলা হয়েছিল। আমরা সবাইকে হলে ঢুকিয়ে দিয়েছি। পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ ঝামেলার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa