ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির বর্ষসেরা সাংবাদিক বাংলানিউজের আজহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
চবির বর্ষসেরা সাংবাদিক বাংলানিউজের আজহার

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে ‘বেস্ট অ্যাক্টিভ জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন  বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মোহাম্মদ আজহার।  

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চবির চারুকলা ইনিস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস)-২০২১ কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভায় বর্ষসেরা সাংবাদিকের এ পুরস্কার দেওয়া হয়।

২০২১ সালের বর্ষসেরা সাংবাদিকদের পুরস্কার ও সম্মাননাপত্র তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বছরব্যাপি ক্যাম্পাস সাংবাদিকতায় অবদান রাখায় অনুসন্ধান, ফিচার ও সেরা সাংবাদিক- তিন ক্যাটাগরিতে পুরস্কার দিয়ে থাকে চবিসাস।

 

এবছর পুরস্কার প্রাপ্তরা হলেন- সেরা সাংবাদিক ক্যাটাগরিতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর বিশ্ববিদ্যায়ল প্রতিবেদক মোহাম্মাদ আজহার, অনুসন্ধান ক্যাটাগরিতে দৈনিক আজকের পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন এবং ফিচার ক্যাটাগরিতে দৈনিক আজাদীর চবি প্রতিনিধি ইমাম ইমু।  

চবিসাসের সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। সভায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহিদুল হক, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, চবিসাসের সাবেক নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের নেতারা।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমাদের সব নিউজই ইতিবাচক হওয়া উচিৎ। কারণ পড়াশোনায় যে খারাপ, সেও উৎসাহ পেলে পড়াশোনায় ভালো করে। তাই বিশ্ববিদ্যালয়ের বিষয়গুলোকে ইতিবাচকভাবে তুলে ধরলে আমরাও ভালো করার জন্য উৎসাহ পাবো। আমাদের মধ্যে ভুল ত্রুটি থাকতেই পারে। কিন্তু আমরা অনেক ভালো কাজও করি। আমরা চেষ্টা করি সবার আগে ছাত্রদের কথা ভেবে সিদ্ধান্ত নিতে। কিন্তু এরপরও অনেকসময় সবকিছু আমাদের পক্ষে ইতিবাচকভাবে সম্পন্ন করা সম্ভব হয় না।  

উপাচার্য আরও বলেন, আমার ওপর অনেক চাপ আসে৷ অনেক বাধা উপেক্ষা করে প্রশাসনের সবাইকে নিয়ে কাজ করার চেষ্টা করি। কিন্তু কিছু নেতিবাচক নিউজ আমাদের কাজকে পিছিয়ে দেয়। আমাদেরও ভুল হয়। তবে মনে রাখবেন আমাদের ভুলগুলো ইচ্ছাকৃত নয়। তাই আমাদের ভালো দিকগুলো তুলে ধরবেন আপনারা।  

উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, সাংবাদিক মানে হলো জনতার কণ্ঠ। আপনাদের কাছে বস্তুনিষ্ঠ সংবাদ আশাকরি আমরা। আপনাদের লেখনীতে যেন বিশ্ববিদ্যালয়ের ভালো দিকগুলো প্রাধান্য পাবে, এটাই কামনা করি।

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহিদুল হক বলেন, নেতিবাচক নিউজই ইতিবাচক নিউজ। এ স্লোগানের দিন শেষ। মানবিক আবেদনের নিউজগুলো সামনে নিয়ে আসতে হবে আমাদের। আমরা চাই আপনাদের রিপোর্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিকগুলো উঠে আসবে।

চবি সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইন বলেন, সাংবাদিক সমিতি গণতন্ত্রে বিশ্বাস করে। তাই নিয়মানুযায়ী খুব সহসাই নির্বাচনের মাধ্যমে চবিসাসের নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক চিত্রগুলো তুলে ধরতে দিনরাত পরিশ্রম করেছি। আমরা নিউজের নিয়মনীতি অনুসরণ করেই কাজ করি। কারও দ্বারা প্ররোচিত হয়ে আমরা নিউজ করি না। তাই আপনাদের সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন।  

এর আগে বেলা ১১টায় শুরু হয় চবি সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা। সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না ও অর্থ সম্পাদক সাইফুল ইসলাম।  

বাংলাদেশের সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।