ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে মাদার ট্যাংকারকে ধাক্কা দিল ছোট ট্যাংকার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
বন্দরে মাদার ট্যাংকারকে ধাক্কা দিল ছোট ট্যাংকার! ফাইল ছবি, সংগৃহীত

চট্টগ্রাম: বন্দরের ডলফিন জেটিতে বাঁধা ‘এমএস সোফি’ নামের একটি মাদার ট্যাংকারকে ধাক্কা দিয়েছে ছোট্ট একটি অয়েল ট্যাংকার। এ ঘটনায় অয়েল ট্যাংকারটি আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করেছে বন্দর কর্তৃপক্ষ।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে বন্দরের ৪ নম্বর ডলফিন জেটিতে এ ঘটনা ঘটে।  

সূত্র জানায়, ৫ নম্বর ডলফিন জেটির অদূরে মেঘনা লাইটার জেটি থেকে জ্বালানি তেল ভরে অয়েল ট্যাংকারটি যাত্রা শুরুর সময় ৪ নম্বর জেটিতে থাকা মাদার ট্যাংকারটিকে ধাক্কা দেয়।

এরপর বন্দরের শক্তিশালী টাগবোটের সহায়তায় জাহাজটি টেনে নিয়ে যাওয়া হয় গ্রিন সাইলো জেটিতে। সেখানে আটক রাখা হয় অয়েল ট্যাংকারটি। এরপর বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া মাদার ট্যাংকারের ক্ষয়ক্ষতি নির্ধারণ করে পরিশোধের শর্তে মুচলেকা দেন অয়েল ট্যাংকারের লোকজন। এরপর ট্যাংকারটি উত্তরবঙ্গের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগের অনুমতি পায়।  

বন্দর সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে জানান, সকালে একটি জাহাজের সঙ্গে আরেকটি জাহাজ লেগে যাওয়ার ঘটনায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।