ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভাড়া নিয়ে তর্কের পর বাসের ধাক্কায় চবির দুই শিক্ষার্থী আহত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
ভাড়া নিয়ে তর্কের পর বাসের ধাক্কায় চবির দুই শিক্ষার্থী আহত ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বাসভাড়া নিয়ে চালকের সঙ্গে কথা কাটাকাটির পর বাসের ধাক্কায় আহত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষার্থী।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে বলা হয়, গতরাত আনুমানিক ১১টা ৪৫ মিনিটের দিকে মুরাদপুর থেকে দ্রুতযান বাসে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হন তারা।

বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে বাস পৌঁছালে নিয়মিত ভাড়ার অতিরিক্ত চাওয়ায় বাসের সহযোগীর সঙ্গে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রক্টরকে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে চালক ও সহযোগী। একজন শিক্ষার্থী বাসের নম্বর শনাক্তের জন্য বাসের সামনে গেলে চালক বাস ছেড়ে দেন। এ সময় বাসের ধাক্কায় শরীরে আঘাত পান চবি ছাত্রী নওরিন আক্তার। এছাড়া আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল নাইম বাস থামাতে গেলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। পরে রাস্তার বিভাজকের সঙ্গে ধাক্কা লেগে আহত হন তিনি।  

নওরিন আক্তার বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায়ই এ ধরনের পরিস্থিতির শিকার হতে হয়। কর্তৃপক্ষ দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নেওয়ায় বাসচালক ও সহযোগীরা বারবার শিক্ষার্থীদের সঙ্গে এমন অসদাচরণের সাহস পায়। গতকাল রাতে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারতো। আমরা চাই এর সুষ্ঠু বিচার হোক। পাশাপাশি শাটল ট্রেনের মতো শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ে বাসের সংখ্যা বাড়ানো হোক।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রক্টর অফিসে কয়েকজন শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ দিয়েছে। রোববার আমরা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।