ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গাড়ি থাকলেই আয়কর দিতে হবে: বিআরটিএ চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
গাড়ি থাকলেই আয়কর দিতে হবে: বিআরটিএ চেয়ারম্যান ...

চট্টগ্রাম: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেছেন, পরিবহন মালিকরা গাড়ি ক্রয়-বিক্রয় করার সঙ্গে সঙ্গে মালিকানা পরিবর্তন করে নেবেন। কারণ বর্তমানে বিআরটিএ এনবিআরের সঙ্গে কাজ করছে।

গাড়ি থাকলে এখন সবাইকে আয়কর দিতে হবে।  

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে নগরের নতুনপাড়া বিআরটিএ কার্যালয়ে আয়োজিত বিআরটিএ চট্টমেট্রো ও জেলা সার্কেলের গ্রাহকসেবার মানোন্নয়নে গণশুনানিতে তিনি এসব কথা করেন।

 

বিআরটিএ চেয়ারম্যান বলেন, আগামী ৬ মাসের মধ্যে ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড প্রদানের জটিলতা নিরসন হবে। বর্তমানে বিআরটিএ’র ৭০ শতাংশ কাজ অনলাইনের মাধ্যমে করা হয়। বিআরটিএর কাজে জবাবদিহি নিশ্চিত করতে আমরা শতভাগ অনলাইন কার্যক্রম পরিচালনা করবো।

বিআরটিএর সব নথিপত্র ই-নথিতে রূপান্তরিত করা হবে। বর্তমানে মালিকানা পরিবর্তন নিয়ে পুরাতন নথি খোঁজার যে জটিলতা আছে সেটা আর থাকবে না। সব নথিপত্র ই-নথি করে সফটওয়্যার আপডেট করে সংরক্ষণ করা হবে।  ফলে কোনো নথি হারানো বা নষ্ট হওয়ার সুযোগ থাকবে না।  

গণশুনানিতে উপস্থিত ছিলেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক প্রকৌশলী শফিকুজ্জামান ভূইয়া, সহকারী পরিচালক (ইঞ্জি.) তৌহিদুল হোসেন, এমডি শাহ আলম, আতিকুল ইসলাম, রায়হানা আক্তার, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মঞ্জুরুল আলম, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।