ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে ভূমি উন্নয়ন কর আদায় ক্যাম্পিং ও র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
বাঁশখালীতে ভূমি উন্নয়ন কর আদায় ক্যাম্পিং ও র‍্যালি ...

চট্টগ্রাম: ‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাঁশখালীতে ভূমি সেবা ও ভূমি উন্নয়ন কর আদায় সহজীকরণে ক্যাম্পিং ও র‍্যালি করেছে উপজেলা ভূমি অফিস।

মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ৯টার দিকে এ কর্মসূচি শুরু হয়।

প্রথমে একটি র‍্যালি উপজেলা ভূমি অফিস থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অফিসের সামনে শেষ হয়। ১০টায় ভূমি অফিসের নাগরিক কর্নারে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
তবে ক্যাম্পিং দিনব্যাপী চলবে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, ‘বাঁশখালী উপজেলা ভূমি অফিস নিজস্ব উদ্যোগে আজকে ক্যাম্পিং ও র‍্যালি করে জনসাধারণের জন্য সেবা উন্মুক্তকরণ ও সহজ করছে। জনসাধারণের যাতে ভূমি সম্পর্কিত সেবা নিয়ে ঝামেলা ও ভোগান্তি কম হয় এ জন্য সবাইকে ভূমি সেবা বা ভূমি উন্নয়ন কর বিষয়ে অবহিত করছে যা এক অনন্য উদ্যোগ। ’

সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রদানে সেবা সহজীকরণের জন্যেই এ ক্যাম্পিং ও র‍্যালি করেছি, যাতে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি হয়। অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য সবাইকে রেজিস্ট্রেশন করতে আমরা উদ্ভুদ্ধ করছি। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্যই তহসিল অফিসগুলোতে এ ক্যাম্পিং চালু থাকবে।

তিনি বলেন, বাঁশখালী উপজেলা ভূমি অফিসে সব সেবা প্রার্থীর জন্য নাগরিক কর্নার করা হয়েছে যাতে মানুষ এসিল্যান্ডের কাছে এসে সরাসরি সেবা নিতে পারে। ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী অনলাইনে নামজারি ও ভূমি উন্নয়ন কর আদায়সহ যাবতীয় কাজ করা হচ্ছে।

এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সমরঞ্জন বড়ুয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু ছালেক, চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীসহ বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি, তহসিলদার, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্টেক হোল্ডাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ১৫ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।