ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সুতোয় গাথা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সুতোয় গাথা ...

চট্টগ্রাম: রাজনীতিক ও সমাজসেবক ফরিদ মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুতোয় গাথা। বাংলাদেশের জন্ম হবে বলেই, শেখ মুজিবের জন্ম হয়েছিল।

৫৫ বছর জীবনের চেয়ে তার কর্মের প্রস্থ ছিল অনেক বেশি। একটি ক্ষুদ্র আয়তনের জনগোষ্ঠীর নেতা হয়ে মাত্র ৫১ বছর বয়সে তিনি বিশ্বের জাঁদরেল নেতাদের পেছনে ফেলে জাতীয়তাবাদী নেতাতে পরিণত হন।
মানুষকে ভালোবাসতে হলে, রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বাংলাদেশের ইতিহাস মানে বঙ্গবন্ধুর ইতিহাস।

জাতীয় শিশু কিশোর দিবস উপলক্ষে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে শিক্ষা প্রতিষ্ঠানের ভবনে এ আলোচনা সভা,  পিঠা উৎসব, পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক আমজাদ হোসাইন। সমাজসেবক শাহেদুল আলম রাশেদের পরিচালনায় এ সময় বক্তব্য দেন নগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, আনিসুর রহমান মামুন, সহকারী প্রধান শিক্ষক শাইলা আজনিন, সহকারী শিক্ষক রওশন মুক্তা, শিক্ষক শারমিন আক্তার, মাহমুদা আক্তার, ইয়াসমিন আক্তার, রুবেল মাহমুদ, হালিমা আক্তার, মহুয়া আক্তার প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ফরিদ মাহমুদ শিশু কিশোর, শিক্ষকদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন। পরে পিঠা উৎসবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।