ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেশি দামে পণ্য বিক্রি ১০ দোকানিকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
বেশি দামে পণ্য বিক্রি ১০ দোকানিকে জরিমানা  বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: বাঁশখালীতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে নিত্যপ্র‍য়োজনীয় পণ্য ও কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।  

সোমবার (৪ মার্চ) বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বাঁশখালী উপজেলার জলদী মিয়ার বাজার ও সদর এলাকার বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মূল্যতালিকা না থাকা ও বেশি মূল্যে পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ দোকানিকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, বাঁশখালীর চন্দন স্টোরকে ২ হাজার টাকা, ফখরুদ্দীন স্টোরকে ২ হাজার টাকা, আজিজ স্টোরকে ১ হাজার টাকা, আল্লাহর দান স্টোরকে ১ হাজার টাকা, সামসুল আলম স্টোরকে ৫০০ টাকা, জামাল স্টোরকে ৫০০ টাকা, আল্লার মালিক স্টোরকে ৫০০ টাকা, সুজন স্টোরকে ৫০০ টাকা, গ্রিন চিলি রেস্টুরেন্টেকে ৫০০ টাকা, আল মদিনা হোটেলকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি বিক্রির কারণে ৩ রেস্টুরেন্ট মালিককেও জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে বলেন, রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার আশায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে যার ফলে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যায়। এতে ব্যবসায়ীদের কারসাজি বন্ধে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের অর্থদণ্ড ও সতর্ক করেছি। মূল্য তালিকা ও ক্রয় বিক্র‍্য়ের ভাউচার সংরক্ষণের জন্য সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।