ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এক মামলার শুনানিতে এসে অন্য মামলায় কারাগারে ব্যবসায়ী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
এক মামলার শুনানিতে এসে অন্য মামলায় কারাগারে ব্যবসায়ী

চট্টগ্রাম: ঋণ নিয়ে পরিশোধ না করায় চিটাগাং সোপ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাষ্ট্রি ও  মেসার্স কে এন এস ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মোহাম্মদ নুরুন্নবী তালুকদারকে ৫ মাসের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রাম অর্থঋণ আদালত।  

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ রায় দেন।

মোহাম্মদ নুরুন্নবী তালুকদার, হাটহাজারী থানার  গুমানমর্দন এলাকার মৃত ছালেহ আহমদ তালুকদারের ছেলে। তিনি নগরের পাঁচলাইশ থানার পূর্ব নাসিরাবাদ হিলভিউ হাউজিং সোসাইটি ‘মিম হিলভিউ’ বসবাস করেন।

আদালত সূত্রে জানা যায়, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড খাতুনগঞ্জ শাখা ৮ কোটি ৪১ লাখ ৮ হাজার ১৮৬ টাকার দাবিতে মামলাটি করে। অর্থঋণ আদালতের জারি মামলা নম্বর ১২৭/৯।  ২০০৯ সালে ৩০ জুন অর্থঋণ আদালতে মামলা করা হয়। অর্থঋণ আদালতে মামলা নম্বর ৪৫/২০০৯।  

আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, চিটাগাং সোপ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাষ্ট্রির মালিক ব্যবসায়ী মোহাম্মদ নুরুন্নবী তালুকদার অর্থঋণ আদালতের অন্য মামলার শুনানির জন্য উপস্থিত হন। তখন আদালতের কক্ষে মোহাম্মদ নুরুন্নবী তালুকদারকে শনাক্ত করে এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড খাতুনগঞ্জ শাখার ৮ কোটি ৪১ লাখ ৮ হাজার ১৮৬ টাকার  ঋণ খেলাপির মামলায় ৫ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বর্তমানে ব্যবসায়ী মোহাম্মদ নুরুন্নবী তালুকদার কারাগারে রয়েছে। এই মামলা আগামী ১১ জুলাই পরবর্তী শুনানির জন্য রেখেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।