ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘যুক্তিতে মুক্তি’ শ্লোগানে সিআইইউতে বির্তক প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
‘যুক্তিতে মুক্তি’ শ্লোগানে সিআইইউতে বির্তক প্রতিযোগিতা

চট্টগ্রাম: ‘যুক্তিতে মুক্তি’-এই শ্লোগানকে সামনে রেখে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘সিআইইউ আন্তঃঅনুষদ বির্তক প্রতিযোগিতা ২০২২’।  

সিআইইউর স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস (স্ল্যাস)  অনুষদের বির্তক সংগঠন এই প্রতিযোগিতার আয়োজন করে।

এতে সিআইইউ বিজনেস স্কুল চ্যাম্পিয়ন এবং স্ল্যাস অনুষদ রানার আপ হয়।  

ফাইনালে ‘বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবের সুবিধা গ্রহণের জন্য প্রস্তুত’এই বিষয়ের ওপর বিতর্কে অংশ নেন দুই দলের বিতার্কিকরা।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে স্ল্যাস’র ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, বিতর্ক চর্চা তরুণদের ভবিষ্যৎ জীবনে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণে এগিয়ে নেয়। আজকের তরুণরা আগামী দিনের বাংলাদেশের নেতৃত্ব দিবে। এই ধরণের আয়োজন তাদের মেধার বিকাশ ঘটায়।
 
অনুষ্ঠানে স্পিকার ছিলেন স্ল্যাস ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর প্রভাষক আশিকুর রহমান।  

তিনি বলেন, এই ধরণের প্রতিযোগিতা শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভা ও বুদ্ধিবৃত্তিক চর্চাগুলো সবখানে ছড়িয়ে দেয়। তাদের যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে।  
অনুষ্ঠানে বিচারক হিসেবে আরও ছিলেন অধ্যাপক ওবায়দুল করিম, ফরাসি ভাষার শিক্ষক মাহফুজুর রহমান এবং সিআইইউ’র অ্যামেরিকান কর্নারের সহকারি পরিচালক রুমা দাশ।  

পুরো প্রতিযোগিতায় সেরা বিতার্কিকের পুরস্কার পান অর্জুন মল্লিক। বিজয়ী ও রানার্সআপ দলের সদস্যদের হাতে ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।