ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেড়েছে মাংস ও ভোজ্যতেলের দাম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
বেড়েছে মাংস ও ভোজ্যতেলের দাম ...

চট্টগ্রাম: রমজান মাসজুড়েই বাজারে নিত্যপণ্যের দামে আগুন। গত সপ্তাহের তুলনায় বেড়েছে মাংস ও ভোজ্যতেলের দাম।

পাশাপাশি বিভিন্ন সবজি বিক্রি হচ্ছে চড়া দামে।

শুক্রবার (২২ এপ্রিল) কাজীর দেউড়ি বাজারে সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৩০ টাকায়, লেয়ার বিক্রি হচ্ছে ৩০০ টাকায় ও ব্রয়লার বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

এক সপ্তাহ আগে সোনালী বিক্রি হয়েছে ২৬০ টাকায় ও লেয়ার বিক্রি হয়েছে ৩২০ টাকায়।  

পাইকারি বাজার খাতুনগঞ্জ-চাক্তাইয়ে ভোজ্যতেলের দাম আবারও বেড়েছে। প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৭৫ টাকা ও পামঅয়েল বিক্রি হচ্ছে ১৫৫ টাকায়। খুচরা বাজারে খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১৮০ টাকায়। পামঅয়েল বিক্রি হচ্ছে ১৬২ টাকা। খুচরা পর্যায়ে ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৮০০ টাকায়। পাইকারি বাজারে ৫ লিটার বোতলজাত সয়াবিন বিক্রি হচ্ছে ৭৬৫ থেকে ৭৭০ টাকা দরে।

চকবাজারে খুচরা পর্যায়ে প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৭৮ থেকে ৮০ টাকা, পেঁয়াজ ৩০-৪০ টাকায়। রিয়াজউদ্দিন বাজারে বেগুন ৭০ টাকায়, শশা ৪০-৬০ টাকা, কাঁকরোল ৯৫-১০০ টাকা, করলা ৮০ টাকা, বরবটি ৮০ টাকা ও কাঁচামরিচ ৮০ টাকায় বিক্রি হচ্ছে।  

অন্যদিকে মাছের দামও কমেনি। গত সপ্তাহ থেকে রুই কেজি বিক্রি হচ্ছে ২৬০-৩০০ টাকা, কৈ ১৩০-১৫০ টাকা, তেলাপিয়া ১৪০-১৫০ টাকা, লইট্টা ১০০-১২০ টাকা, পাবদা ৩৫০-৭০০ টাকা, পাঙ্গাশ ১৪০-১৬০ টাকা, কোরাল আকারভেদে ৫০০-৭৫০ টাকা, রূপচাঁদা ৬৫০-৭৫০ টাকা এবং চিংড়ি ৪০০-৭০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।