ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঘূর্ণিঝড় অশনি: চট্টগ্রামে নিয়ন্ত্রণ কক্ষ চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মে ১০, ২০২২
ঘূর্ণিঝড় অশনি: চট্টগ্রামে নিয়ন্ত্রণ কক্ষ চালু ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় অশনির প্রভাবে নগরবাসীর জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কায় চট্টগ্রাম সিটি করপোরেশন দামপাড়া কার্যালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে। নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর ০৩১-৬৩০৭৩৯ এবং ০৩১-৬৩৩৬৪৯।

 

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় অশনি মঙ্গলবার (১০ মে) সকাল ৬টায় চট্টগ্রাম বন্দর থেকে ১ হাজার ১৮০ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ছিল। বাংলাদেশের সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরের সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।  

নিয়ন্ত্রণ কক্ষে সার্বক্ষণিক রেড ক্রিসেন্ট, স্বেচ্ছাসবক, চসিকের আরবান ভলান্টিয়ার টিম ও কর্মকর্তা-কর্মচারী জরুরি সেবায় নিয়োজিত রয়েছেন। এ ছাড়াও শুকনো খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানি মজুদ রাখা হয়েছে।  

ঘূর্ণিঝড়ের প্রভাবে নগরের কোথাও কোনো ধরনের মানবিক বিপর্যয় ঘটলে দ্রুত মোকাবেলায় নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করতে আহ্বান জানিয়েছে চসিক।  

>> ঘূর্ণিঝড় অশনি: লাইটার জাহাজ ও ছোট নৌযান কূলে ফিরছে

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, মে ১০, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।