ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঘূর্ণিঝড় অশনি’র ক্ষয়ক্ষতি এড়াতে নৌ পুলিশের কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মে ১০, ২০২২
ঘূর্ণিঝড় অশনি’র ক্ষয়ক্ষতি এড়াতে নৌ পুলিশের কার্যক্রম

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে জান-মালের ক্ষয়ক্ষতি এড়াতে নৌ পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ভিন্ন কার্যক্রম। এছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে দামপাড়া কার্যালয়ে চালু করা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

মঙ্গলবার (১০ মে) সকাল থেকে সমুদ্র পাড়ের ঘাটগুলোতে লোকজন এবং বিভিন্ন নৌযান যাতে গভীর সমুদ্রে না যায়, সেজন্য মাইকিং করে নৌ পুলিশের সদস্যরা।

সদরঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এবিএম মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, তাৎক্ষণিকভাবে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি বা দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্রই উদ্ধার অভিযানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

যদি কোনো দুর্ঘটনার খবর পাই ঘটনাস্থলে পৌঁছাতে ফাইভার বোটসহ এসআইদের নেতৃত্বে ফোর্স প্রস্তুত রাখা হয়েছে।  

তিনি আরও বলেন, ক্ষয়ক্ষতি এড়াতে সকাল থেকে সাগরের পাড়ে মাইকিং করেছে নৌ পুলিশ। লোকজন যাতে সমুদ্রে না নামে এবং নৌযানগুলোকে গভীর সমুদ্রে  যেতে নিরুৎসাহিত করা হচ্ছে।  

এদিকে, চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে উদ্যোগ। দুর্যোগ মোকাবেলায় সভা বসেন প্রশাসন।  

জেলা প্রশাসনের স্টাফ অফিসার পিযূষ কুমার চৌধুরী বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় নিয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসকের জুম মিটিং হয়েছে। সেখান থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী প্রস্তুতি চলছে।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ১০, ২০২২
বিই/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।